২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাবিতে ইআরও’র উদ্যোগে পথশিশুদের বস্ত্র বিতরণ

-

স্বেচ্ছাসেবী সংগঠন ইকুয়্যাল রাইটস্ অরগানাইজেশনের (ইআরও) উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন বিনোদপুর ও রাজশাহী স্টেশন এলাকার পঞ্চাশজন অসহায় পথশিশুকে বস্ত্র বিতরণ করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলাভবনের ১২৩ নম্বর কক্ষে আয়োজিত অনুষ্ঠানে পথশিশুদের বস্ত্র বিতরণ করা হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রাজ কিরণ দাসের সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার (তাপু), অধ্যাপক ড. বিশ্বনাথ শিকদার, অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার, সহকারী অধ্যাপক মো. ফজলুল হক, রাবি পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি দীপন চাকমা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক অনামিকা সাহা নূপুর।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের এ ধরনের সমাজ সেবামূলক কার্যক্রম সত্যিই প্রশংসনীয়। সংগঠনটি ভবিষ্যতেও এই ধরনের কার্যক্রম অব্যাহত রাখবে এবং সংগঠনের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য অসহায়দের নিয়ে কাজ করে যাবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।
আট বছরের শিশু নাঈম ও হাসি নতুন জামা-কাপড় হাতে পেয়ে খুশিতে হৈ-হুল্লোড় করতে থাকে। নতুন জামা পেয়ে কেমন লাগছে জিজ্ঞাসা করলে শিশুরা অনেক ভাল লাগছে বলে জানিয়েই হাতে রাখা জামা দিয়ে মুখ লুকিয়ে ফেলে।
উল্লেখ্য, ‘সাম্যের সন্ধানে আমরা’ প্রতিপাদ্যকে সামনে রেখে সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার ও নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য চলতি বছর ২০ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি।


আরো সংবাদ



premium cement
এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি

সকল