২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাবির হলে ফিরছে শিক্ষার্থীরা

-

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হল দীর্ঘ ১২ দিন বন্ধ থাকার পর শনিবার সকাল ৯ টার পরে আবাসিক হলগুলে খুলে দেয়া হয়েছে। ঈদুল ফিতরের ছুটি শেষে ঈদের আমেজ নিয়ে সকাল সাড়ে ৯ টার পর থেকেই হলে ফিরতে দেখা গেছে শিক্ষার্থীদের।

হল পর্যবেক্ষণে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের ১৭টি আবাসিক হলে এখন পর্যন্ত প্রায় ৫০ ভাগ শিক্ষার্থী উপস্থিত হয়েছে। রোববার থেকে ক্লাস করা এবং পরীক্ষা দেয়ার আশায় সবাই ক্যাম্পাসে ফিরতে শুরু করেছে।

অন্যদিকে অনেক শিক্ষার্থী আবার রোববার থেকে ক্লাস, পরিক্ষা না থাকলেও টিউশনির ছাত্র-ছাত্রীদের পরিক্ষা থাকায় তাদের অভিভাবকের চাপে ক্যাম্পাসে ফিরেছেন।

এদিকে শুধু আবাসিক শিক্ষার্থীরা নয় অনাবাশিক শিক্ষার্থীরাও ঈদের হাসি মুখ নিয়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর, কাজলা, মেহেরচন্ডি, ভদ্রাসহ বিভিন্ন মেসে আসতে শুরু করেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, হলের আবাসিক শিক্ষার্থীরা শনিবার সকাল ১০ টা থেকে নিজ নিজ হলে আসতে শুরু করেছে। রোববার থেকে ক্লাস-পরীক্ষাসহ সকল কার্যক্রম নিয়মিতভাবে চলবে। বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি ভাল। ছুটি আগে ক্যাম্পাসে যে রকম নিরাপত্তা ছিল তার চেয়েও আরো বেশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে শিক্ষার্থীদের স্বার্থে।

উল্লেখ্য, রাবি গত ১৬ মে থেকে ৩৯ দিনের ছুটিতে গিয়ে ছিল গ্রীষ্মকালীন অবকাশ, পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে। ছুটি শেষে ক্যাম্পাস চালু হয় ২৪ জুন রোববার। এর মধ্যে গত ১১ থেকে ২৩ জনু সকাল ১০ পর্যন্ত আবাসিক হল বন্ধ রাখা হয়।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল