১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর

বক্তব্য রাখছেন ভিপি নুর - ছবি : সংগৃহীত

আমার বাবার তিন তিনটি সন্তান, আমি দেশের জন্য আমার জীবন উৎসর্গ করে গেলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে বলে মন্তব্য করেছেন ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরু।

সম্প্রতি এক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

নুরুল হক নুরু বলেন, এদেশের প্রতিটি ইতিবাচক পরিবর্তন মানুষের রক্তের ওপর দিয়ে হয়েছে। ১৯৫২ তে যদি ভাষার জন্য শহীদরা জীবন না দিতো, ৭১ এ যদি ৩০ লক্ষ মানুষ জীবন না দিতো, ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে যদি নূর হোসেন জীবন না দিত তবে এদেশে গণতন্ত্র ফিরে আসতো না। আজকে এদেশের জনগণের অধিকার প্রতিষ্ঠা ও আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্য যদি আমাদের রক্ত দিতে হয় আমরা দিবো।

এসময় তিনি বলেন, আমার বাবার তিন তিনটি সন্তান। আমি যদি দেশের জন্য আমার জীবন উৎসর্গ করে যাই আমার বাবার আরো দুটি ছেলে থাকবে। বাবা বলেছে আমার এক ছেলেকে আমি দেশের জন্য উৎসর্গ করে দিয়েছি।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, আমরা যে স্লোগান ধরেছি রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়, স্বৈরাচারের গদিতে আগুন জ্বালো একসাথে সেই স্বৈরাচারের গদিতে আগুন না লাগা পর্যন্ত ও স্বৈরশাসনের অবসান না হওয়া পর্যন্ত আমাদের লড়াই-সংগ্রাম থাকবে। আমি কোথায় আছি, কি পর্যায়ে আছি বা আমাদের প্লাটফর্ম কোন পর্যায়ে আছে সেটা দেখার বিষয় নয়। আমার যদি কোন কিছু হয়েও যায় আপনারা এই সংগ্রাম চালিয়ে যাবেন। আজকে তরুণ প্রজন্ম এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা ও দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যেভাবে জেগেছে তরুন প্রজন্মের বিজয় অনিবার্য।


আরো সংবাদ



premium cement
সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়! থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার নির্বাচন শেষ হলে আরো সত্য ঘটনা সামনে আসবে, ধর্ষণের অভিযোগ প্রসঙ্গে শাহজাহান রাণীনগরে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৪ যান্ত্রিক ত্রুটি নিয়ে চট্টগ্রামে জরুরি অবতরণ, প্রাণে বাঁচলেন ৭ ক্রুসহ ১৯১ যাত্রী ভূরুঙ্গামারীতে ভটভটিতে উঠতে গিয়ে শিশু নিহত প্রতিটি মানুষকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী দুমকীতে হত্যা মামলার আসামি বাবা-ছেলে গ্রেফতার ১২ সপ্তাহের যুদ্ধবিরতি : যেখানে আপত্তি ইসরাইলের

সকল