০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


২১ শে ফেব্রুয়ারি স্বাধীনতার বীজ রোপিত হওয়ার দিন : রওশন এরশাদ

২১ শে ফেব্রুয়ারি স্বাধীনতার বীজ রোপিত হওয়ার দিন : রওশন এরশাদ - ছবি : সংগৃহীত

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেছেন, একুশে ফেব্রুয়ারি শুধু ভাষা আন্দোলনের স্মৃতিমন্ডিত দিন নয়, দেশের স্বাধীনতার বীজ রোপিত হওয়ার দিনও এটি। বায়ান্নর ভাষা আন্দোলনের রক্তক্ষয়ী এই দিনটি এখন আর শুধু শোক ও বেদনার দিন নয়। জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে সব মানুষের, সব ভাষার অধিকার প্রতিষ্ঠার সর্বজনীন উৎসবের দিন। আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে বৃহস্পতিবার এক বাণীতে বিরোধী দলীয় নেতা এসব কথা বলেন।

রওশন এরশাদ বলেন, একুশের শহীদদের আত্মবলিদান বাঙালিকে প্রতিরোধ গড়ে তোলার সাহস জুগিয়েছে। এ সাহসই ছিল ১৯৭১ পর্যন্ত প্রতিটি আন্দোলন-সংগ্রামের অনুপ্রেরণা। আর বাংলাভাষী জনগণের জাতি রাষ্ট্র বাংলাদেশকে এগিয়ে নিতে হলে এই প্রেরণাকে বুকে লালন করতে হবে। সর্বস্তরে বাংলাভাষা প্রতিষ্ঠায় উদ্যোগী হতে হবে। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে হার না মানা চেতনাকে সঙ্গী করে দেশ গঠনে ব্রতী হলে কাঙ্খিত সাফল্য অর্জন করা সম্ভব হবে। একটি সুখী সমৃদ্ধিশালী বাংলাদেশ প্রতিষ্ঠায় এ অপরাজেয় চেতনা হোক আমাদের নিত্যসঙ্গী।

এ মহান ত্যাগের দিনে বিরোধীদলীয় নেতা সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন মাতৃভাষা বাংলার মর্যাদা রক্ষার সংগ্রামে আত্মদানকারী সকল শহীদের পবিত্র স্মৃতির প্রতি এবং একই সাথে সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করেন তিনি।


আরো সংবাদ



premium cement