২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নতুন ওষুধ দেশে পৌঁছেছে, শিগগিরই ছিটানো হবে : কাদের

নতুন ওষুধ দেশে পৌঁছেছে, শিগগিরই ছিটানো হবে : কাদের - ছবি : নয়া দিগন্ত

নতুন ওষুধ দেশে এসে পৌঁছেছে। শিগগিরই ছিটানোর কাজ শুরু হবে। আমি মনেকরি সচেতনতা ও সাবধানতার সাথে যে কার্যকর ওষুধ আমরা প্রয়োগ করবো এবং তাতে করে ডেঙ্গু পরিস্থিতি আস্তে আস্তে নিয়ন্তণে আসবে। শুক্রবার বেলা ১১টার সময় রাজধানীর গাবতলী বাস টার্মিনালে মোবাইল কোর্ট কার্যক্রম পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঈদের সময় ডেঙ্গু যাতে নিয়ন্ত্রণের বাইরে না যায় সেজন্য সরকার ও বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে সবার্ত্মক চেষ্টা থাকবে।

সেতুমন্ত্রী বলেন, ঈদের সময় যাতে পরিস্থিতি জটিল অস্থার সৃষ্টি না হয়, নিয়ন্ত্রণের বাইরে না যায়, মানুষের আতঙ্ক যাতে দূর করা যায় সে বিষয়ে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা থাকবে। সেই সাথে সকল বিভাগ ও সংশ্লিষ্টদের সবাইকে প্রস্তুত করে রাখা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশে ফেরার পর আমরা প্রস্তুতি মূলক কর্মতৎপরতা আরো জোরদার করেছি। এই ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় আমাদের সর্বক্ষেত্রে সহযোগিতা ও সার্পোট অব্যাহত থাকবে।

ঈদ যাত্রার বিষয়ে তিনি বলেন, এবারের ঈদ যাত্রায় সড়ক ও মহাসড়কে কোন সমস্যা নেই। সমস্যা হচ্ছে শুধু পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে। নদীর স্রোত প্রবল হওয়াতে এমনটি হচ্ছে।

আশা করছি আজকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। দুর্যোগপূর্ণ আবহাওয়া ছাড়া রাস্তা খারাপ নেই বললেন ওবায়দুল কাদের।


আরো সংবাদ



premium cement