২৬ আগস্ট ২০১৯

খালেদার বন্দিজীবন সম্পর্কে জানতে চেয়েছেন ব্রিটিশ এমপি

বেগম খালেদা জিয়া - সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারাবন্দী দুর্বিষহ জীবন নিয়ে এবং তার দ্রুত মুক্তি দাবি করে ব্রিটিশ সাবেক প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউন ব্রিটিশ পার্লামেন্ট সদস্য স্টেফেন টিমসের কাছে চিঠি দিয়েছেন লন্ডন লেবার পার্টির সদস্য ও বিএনপি নেতা মো: গিয়াস উদ্দিন। আর খালেদা জিয়ার কারাজীবন নিয়ে ব্রিটিশ সরকারের স্টেট ডিপার্টমেন্টের মূল্যায়ন জানতে চেয়েছেন বিট্রিশ হাউজ অব কমন্সের এমপি স্টেফেন টিম।

সম্প্রতি এই দুই শীর্ষ ব্যক্তির কাছে লেখা চিঠিতে বিএনপি নেতা গিয়াস উদ্দিন বলেছেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সম্পূর্ণ নির্দোষ। তাকে ভিত্তিহীন মিথ্যা মামলায় সাজা দিয়ে একটি পুরনো ও জরাজীর্ণ কারাগারে বন্দী রাখা হয়েছে। যেখানে ইঁদুর ও তেলাপোকা বিচরণ করে। একজন সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়াকে কারাগারে কোনো সুযোগ সুবিধা দেয়া হয় না।

চিঠিতে বলা হয়- বেগম খালেদা জিয়া কোনো অন্যায় করেননি। অথচ তার বিরুদ্ধে বর্তমান প্রধানমন্ত্রী ও তার সরকারের আইনশৃঙ্খলা বাহিনী যেমনÑ র‌্যাব, পুলিশ ও আওয়ামী লীগের নেতারা গত ১১ বছরে ৬৮টি মিথ্যা মামলা দিয়েছে। আমি খালেদা জিয়ার জন্য ন্যায়বিচার, দ্রুত মুক্তি, গুম-খুন বন্ধ এবং মানবাধিকার পুনঃপ্রতিষ্ঠা এবং দেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবি জানাচ্ছি।

চিঠিতে বিনা অপরাধে খালেদা জিয়াকে জেলে দেয়া ও তাকে মুক্তির জন্য আন্তর্জাতিকভাবে চাপ দেয়া, দেশে মানবাধিকার পুনঃপ্রতিষ্ঠা, মুক্ত সংবাদিকতার সুযোগ, কথা বলার অধিকার, রাজনীতির সুষ্ঠু পরিবেশ তৈরি, রাজনৈতিক মামলা প্রত্যাহার, সাধারণ মানুষের অধিকার রক্ষা ও সুষ্ঠু বিচারব্যবস্থার ওপর তাগিদ, তারেক রহমানের নামে যে মামলা হয়েছে তা তুলে নেয়া, দুর্নীতি বিরুদ্ধে অবস্থান নেয়া, ফটোসংবাদিক সহিদুল আলম, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা, মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে জ্বালিয়ে মারাসহ সব অপরাধের সুষ্ঠু বিচারের জন্য ব্রিটিশ সরকারের সমর্থন চাওয়া হয়। এ ছাড়া নেতাকর্মীদের বিরুদ্ধে এক লাখ ত্রিশ হাজার এবং খালেদা জিয়ার বিরুদ্ধে ৬৮টি মামলার প্রতিবাদ জানানো হয়।

এ দিকে ব্রিটিশ সেক্রেটারি স্টেট ফর ফরেন অ্যান্ড গভর্মেন্ট অ্যাফেয়ার্সের কাছে এসব বিষয়ে জানতে চেয়ে একটি চিঠি দিয়েছেন ব্রিটিশ হাউজ অব কমন্সের সদস্য স্টেফেন্স টিম। চিঠিতে নেতা বলেছেন, বাংলাদেশের কারাগারে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বন্দিদশা সম্পর্কে বিএনপি নেতা গিয়াস উদ্দিন যে বর্ণনা দিয়েছেন তা যদি সত্য হয়ে থাকে তাহলে সে ব্যাপারে ব্রিটিশ সরকারের মূল্যায়ন কী?


আরো সংবাদ

জিয়া নিজেও বিশ্বাসঘাতকতার শিকার হয়েছেন : কাদের সাবেক মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাটের গাড়িতে হামলায় জড়িতরা শনাক্ত এবার ভুটানের সাথে বিদ্যুৎ উৎপাদনে সমঝোতায় যাচ্ছে বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়েই সৌদি আরবের ভুয়া ভিসাসহ আটক ২ মাউশিতে টেন্ডার নিয়ে অনিয়মের অভিযোগ কাশ্মির সঙ্কট নিয়ে লেবার পার্টির গোলটেবিল বৈঠক আজ আরবান কো-অপারেটিভ ব্যাংক চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে মামলার প্রতিবেদন পুত্রবধূর নারাজি আবেদন সংবাদপত্র কর্মচারী ফেডারেশন : সভাপতি মতিউর মহাসচিব খায়রুল শুল্কমুক্ত সুবিধা না নিয়ে নৈতিকতার দৃষ্টান্ত স্থাপনের আহ্বান টিআইবির খিলগাঁওয়ে অস্ত্রসহ ৪ ছিনতাইকারী গ্রেফতার

সকল

জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৮৪৮১)কাশ্মিরে ব্যাপক বিক্ষোভ, সংঘর্ষ (১৫২৬৫)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৪৮৭৭)কাশ্মির প্রশ্নে ট্রাম্পের অবস্থান নিয়ে ধাঁধায় ভারত! (১৪৩৫০)৭০ বছরের মধ্যে সবচেয়ে খারাপ ভারতের অর্থনীতি (১২৩৭৩)নিহতের সংখ্যা বেড়ে ৮ : দুঘর্টনার নেপথ্যে মোটর সাইকেল! (১১৪৭৩)নিজের দেশেই বিদেশী ঘোষিত হলেন বিএসএফ অফিসার মিজান (১১০৪৫)সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিহত (১০৫১৬)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (৯৫০৯)চুয়াডাঙ্গায় মধ্যরাতে কিশোরীকে অপহরণচেষ্টা, মামাকে হত্যা, গণপিটুনিতে ঘাতক নিহত (৯৩৯৫)



mp3 indir bedava internet