২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কামারুজ্জামান ও কাদের মোল্লা খাঁটি দেশপ্রেমিক ছিলেন : ইরান

- ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, বিএনপির সাথে জোটে না থাকলে বাংলাদেশ জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের ফাঁসি হতো না। শহীদ কামারুজ্জামান ও কাদের মোল্লাকে আমি ব্যক্তিগতভাবে চিনি। এক এগারোতে তাদের সকল আন্দোলন সংগ্রামে পাশে পেয়েছি। তারা খাঁটি দেশপ্রেমিক ছিলেন।

২৬ এপ্রিল (রোববার) রাজধানীর বিজয় নগরে হোটেল অর্নেটে ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় লেবার পার্টি কতৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মোস্তাফিজুর রহমান ইরান বলেন, আমি আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীর নিঃর্শত মুক্তি চাই এবং শহীদ মতিউর রহমান নিজামী ও আব্দুল কাদের মোল্লাসহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করি।

তিনি বলেন, বাংলাদেশের এমন গ্রাম নেই যেখানে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সংগঠন নেই।

লেবার পার্টির চেয়ারম্যান বলেন, আমাদের সাথে দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বিএনপি আছে, জামায়াতে ইসলামী আছে তারপরও কেন আন্দোলন করতে পারছি না সেটা বুঝে আসছে না।

তিনি বলেন, আমি ড. কামাল হোসেনের বিরোধী নই। তবে তাদের সাথে বিএনপির নির্বাচনী জোট ছিলো। নির্বাচন শেষ তাই এই জোটের কার্যকারিতাও শেষ। আমি বিএনপিকে আহ্বান করবো পরিক্ষিত রাজনৈতিক জোট ২০ দলকে শক্তিশালী করার মাধ্যমে রাজপথে কঠোর আন্দোলন কর্মসূচীর ঘোষণা দিন। ইনশাআল্লাহ সেই আন্দোলন সংগ্রামের মাধ্যমে গণতন্ত্র মুক্ত হবে, বেগম খালেদা জিয়া মুক্তি পাবে।

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম, খেলাফত মজলিসের আমীর মাওলানা ইসহাক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ন্যাশনাল পিপলস পার্টি (এন.পি.পি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বিএনপি নেতা গোলাম মাওলা রনি প্রমুখ।


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল