১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


সপরিবারে নিরাপত্তাহীনতায় মির্জা আব্বাস

মির্জা আব্বাস ও আফরোজা আব্বাস - ছবি : সংগ্রহ

পরিবারের সদস্যরাসহ নিজেও নিরাপত্তাহীনতার মধ্যে আছেন বলে জানিয়েছেন ঢাকা-৮ আসনের প্রার্থী বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। গতকাল দুপুরে রাজধানীর শাহজাহানপুরের বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এ সময় তার সাথে স্ত্রী ঢাকা-৯ আসনের প্রার্থী আফরোজা আব্বাস উপস্থিত ছিলেন। 

মির্জা আব্বাস বলেন, আমার নির্বাচনী এলাকা-৮ এবং আমার সহধর্মিণী আফরোজা আব্বাসের এলাকা-৯। তফসিল ঘোষণার পর থেকে আমাদের নেতাকর্মীদের গ্রেফতার মামলা অব্যাহত রয়েছে। প্রধান নির্বাচন কমিশনার বলেছিলেন, তফসিল ঘোষণার পরে কেউ গ্রেফতার হবে না। অথচ আমার বাড়ির চার দিকে প্রত্যেকটি গেটে সাদা পোশাকে লোকজন দাঁড়িয়ে আছে। এই অবস্থায় এখন সত্যিকার অর্থে আমার নেতাকর্মী ও পরিবার পরিজন নিয়ে এক ভীতিকর অবস্থায় আছি। এমনকি আমার বাড়িতে আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব কেউ আসতে পারে না। 

তিনি বলেন, তফসিল ঘোষণার পর থেকে এই পর্যন্ত আমার সাড়ে তিন হাজার নেতাকর্মী কারাগারে। এ সময়ের মধ্যে নেতাকর্মীদের ওপর গায়েবি মামলা হয়েছে দেড় শতাধিক, গ্রেফতার হয়েছে দুই শতাধিক। তাহলে একজন প্রার্থী কিভাবে নির্বাচনী প্রচারণা চালাবে? একই অবস্থা আফরোজা আব্বাসের ঢাকা-৯ আসনের বলে জানান মির্জা আব্বাস।
মির্জা আব্বাস বলেন, আমি নির্বাচন কমিশনকে বলতে চাই, দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করুন। একই সাথে সরকারের কাছে কী দাবি জানাব, দাবি নাই। বলতে চাই, নির্বাচন কমিশনের ওপর অযাচিত কর্তৃত্ব বন্ধ করুন। আমরা মনে করি নির্বাচন কমিশন একচোখা দৃষ্টিভঙ্গি নিয়ে আছে। তারপরও মনে করি সরকার যদি তার প্রভাব তুলে নেয় তাহলে হয়তো ইসি কিছুটা নিরপেক্ষভাবে কাজ করতে পারবে। কারণ নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও আরো কমিশনাররা আছেন।
পুলিশ বাহিনীকে দলীয় নয়, নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান মির্জা আব্বাস।

আফরোজা আব্বাস বলেন, এই নির্বাচন আমাদের জন্য অনেক কষ্টের ও অনেক বেদনার। আমরা কখনো চিন্তাও করতে পারিনি যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে রেখে নির্বাচনে অংশগ্রহণ করব। মিথ্যা মামলায় সাজা দিয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসতে দেয়া হচ্ছে নাÑ এই অবস্থায় নির্বাচন করব। তারপরেও আমরা দেশনেত্রীর মুক্তির জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য এই নির্বাচনে অংশ নিচ্ছি। এই নির্বাচনে সরকারের পক্ষ থেকে একটুও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। আমি সাংবাদিকদের কাছে বলতে চাই, আমরা পক্ষপাতিত্বমূলক কিছু চাই না। 
সংবাদ সম্মেলনের আগে ঢাকা-৮ আসনে মির্জা আব্বাস শাহজাহানপুর এলাকায় ফুটপাথ ও দোকানে দোকানে ধানের শীষে ভোট চেয়ে লিফলেট বিতরণ করেন। এই সময়ে সহধর্মিণী আফরোজা আব্বাসও তার সাথে ছিলেন।

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, সাজ্জাদ জহির, মোস্তাফিজুল করীম মজুমদার, নুরুল ইসলাম খান মাসুদ, মিজানুর রহমান সোহেল, নাহিদ নজরুল উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
আল্লাহ পরিপূর্ণ সুস্থতা দান করলে দেশের সেবায় নিয়োজিত হব : ড. খন্দকার মোশাররফ এবার খুব ভালো ভোট পড়েছে তা বলব না : ওবায়দুল কাদের রশিতে কুবি ভিসির কুশপুত্তলিকা ঝুলালো শিক্ষক সমিতি! দেশে আরেকটি ডামি নির্বাচন হচ্ছে : রিজভী ‘আমার আর থাহার কোন জাগা নাইরে বাজান!’ তামিমের দ্বিতীয় ফিফটি, বড় সংগ্রহের ভিত গড়ছে বাংলাদেশ বাংলাদেশের জন্য মনোনীত মার্কিন বিশেষ রাষ্ট্রদূত মিল আগে যেসব দায়িত্ব পালন করেছেন বান্দরবানে কেএনএফের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিলেন বম উজিরপুরে বিশ্বনবীকে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল তামিমের ব্যাটে বাংলাদেশের উড়ন্ত শুরু নাটোরে এক প্রার্থীর সমর্থককে মারপিট করায় অপর প্রার্থী গ্রেফতার

সকল