২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

এ বছর হজ ফ্লাইট বিপর্যয়ের আশঙ্কা নেই : সংসদে ধর্ম প্রতিমন্ত্রী

এ বছর হজ ফ্লাইট বিপর্যয়ের আশঙ্কা নেই : সংসদে ধর্ম প্রতিমন্ত্রী - নয়া দিগন্ত

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ বলেছেন, চলতি বছর হজের জন্য বরাদ্দ করা বিমানের সব টিকেট বিক্রি হয়ে গেছে। তাই এ বছর হজে বিমানের ফ্লাইট বিপর্যয় ঘটার আশঙ্কা নেই।
বুধবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তরে সংরক্ষিত মহিলা এমপি বেগম আদিবা আনজুম মিতার প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকালে বৈঠক শুরু হলেও চলতি সংসদের একজন সদস্যের ইন্তেকালে শোক প্রস্তাবের পর প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপন করা হয় এবং বৈঠক মূলতবি করা হয়।

নূর মোহাম্মদের প্রশ্নের জবাবে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, প্রতি বছর হজযাত্রীদের সৌদি আরব গমনের সময় মধ্যস্বত্ত্বভোগী অসাধু চক্রের কারণে যে হয়রানি ও প্রতারণার শিকার হচ্ছেন তার সাথে কিছু কিছু হজ ও ওমরাহ এজেন্সীর স্বত্ত্বাধিকারীগণ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। বাংলাদেশ ও সৌদি আরবে হজ অথবা ওমরাহযাত্রী অথবা অপর কোন সংক্ষুব্ধ ব্যক্তির অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রাপ্ত, দাখিলকৃত অভিযোগ তদন্তে প্রমাণিত হলে জাতীয় হজ ও ওমরাহ নীতি ১৪৪০ হিজরি-১৯ এর অনুচ্ছেদ ২৪.২ অনুচ্ছেদ অনুযায়ী শাস্তির ব্যবস্থা করা হয়।

সংরক্ষিত মহিলা এমপি বেগম আদিবা আনজুম মিতার প্রশ্নের জবাবে ধর্ম প্রতি মন্ত্রী বলেন, বিমান টিকেট ইস্যুকৃত সব ব্যক্তি যথাযথভাবে সৌদি আরব গিয়ে হজ পালন করতে পারেন। কোন কারণে বিমানের ফ্লাইট বাতিল হলেও বিকল্প বিমানে তাদের হজে পাঠানো হয়। এ বছর বিমানের সকল টিকিটি বিক্রি হয়েছে। তাই আশা করা যায়, এবার বিমানের ফ্লাইট বিপর্যয় ঘটবে না।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী

সকল