২২ ফেব্রুয়ারি ২০১৯

গোমরামুখো এই বিড়াল ৭২৩ কোটি টাকার মালিক!

-

এমন বিড়াল আমরা অনেকেই দেখেছি। সামনে থেকে না দেখলেও গুগল সার্চে অবশ্যই চোখে পড়েছে। কিন্তু এই ছবিতে যাকে দেখছেন, সে কিন্তু কোনো সাধারণ বিড়াল নয়। সে রীতিমতো সেলিব্রিটি। ইনস্টাগ্রামে এর ফলোয়ারের সংখ্যা কত জানেন? ২৪ লাখ! নাম টার্দার সস।

নেট দুনিয়ায় বেশ জনপ্রিয় টার্দার। অনেকেই একে ‘গ্রাম্পি ক্যাট’ বা গোমরামুখো বিড়াল বলেও চেনেন।

অদ্ভুত মুখোভঙ্গির কারণেই এই নামকরণ হয়েছে টার্দারের। সারাক্ষণই তার মুখটা কেমন যেন ‘বেজারমুখো’, গম্ভির। কখনই তার মুখোভঙ্গিতে কোনো পরিবর্তন দেখা যায় না। আর টার্দারের এই গোমরামুখই তার বিপুল জনপ্রিয়তার কারণ!

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মরিসটাউনের বাসিন্দা টার্দারের জন্ম ২০১২ সালের ৪ এপ্রিল। জন্মের পাঁচ মাসের মাথায় টার্দারের একটি ছবি নেট দুনিয়ায় বেশ ভাইরাল হয়ে যায়। টার্দারের ওই ছবিটি তুলেছিলেন মরিসটাউনের বাসিন্দা মার্কিন যুবতী (টার্দারের মালকিন) তবাথা বুন্দেসেনের ভাই ব্রায়ান বুন্দেসেন।

সেই থেকে শুরু। বর্তমানে ফেসবুকে ‘গ্রাম্পি ক্যাট’ টার্দারের ফলোয়ারের সংখ্যা ৮৬ লাখ, টুইটারে প্রায় ১৫ লাখ আর ইনস্টাগ্রামে ২৪ লাখ!

আর তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৯৯ মিলিয়ন মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রায় প্রায় ৭২২ কোটি ৭৪ লাখ ৯৫ হাজার টাকার সমান। সারা বছরই অসংখ্য বিজ্ঞাপনী ফটোশ্যুটে ব্যস্ত থাকে টার্দার। এই সব বাণিজ্যিক ফটোশ্যুট আর সোশ্যাল মিডিয়া থেকে প্রচুর অর্থ উপার্যন করে চলেছে সে।

সম্প্রতি একটি সম্পত্তি সংক্রান্ত মামলায় (যা ২০১৫ সাল থেকে চলছিল) সাত লাখ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় পাঁচ কোটি ১১ লাখ টাকার সমান) জিতেছে টার্দার সস। কিন্তু তা সত্ত্বেও মুখে হাসি ফোটেনি ‘গ্রাম্পি ক্যাট’ টার্দারের। কী গাম্ভীর্য!


আরো সংবাদ




Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme