২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন হিলারিকে রানিংমেট হিসেবে চান ব্লুমবার্গ

-

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়তে চান নিউ ইয়র্কের সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ। তিনি এখনো ডেমোক্র্যাট দলের প্রাইমারিতে অন্য মনোনয়নপ্রত্যাশীদের বিরুদ্ধে লড়াইয়ে নামেননি; কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে প্রচারণায় ইতোমধ্যে প্রায় ৩৫ কোটি মার্কিন ডলার ব্যয় করেছেন। তিনি জানিয়েছেন, ট্রাম্পকে হারাতে বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করতে প্রস্তুত আছেন। তার প্রচারণা কৌশল কাজ করছে। কারণ ইতোমধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের সাথে টুইটারে বাগযুদ্ধে জড়িয়ে গেছেন তিনি।
এরই মধ্যে খবর এসেছে যে, ব্লুমবার্গ সাবেক ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে তার রানিংমেট করার চিন্তাভাবনা করছেন। কারণ ব্লুমবার্গের অভ্যন্তরীণ জরিপ বলছে, এই জুটি হলে তা দুর্ধর্ষ শক্তির হবে। শনিবার দ্য দ্রুজের এক খবরে এই তথ্য জানানো হয়েছে। ব্লুমবার্গের যোগাযোগবিষয়ক পরিচালক জ্যাসন শেচেটার এই খবরকে অস্বীকার করেননি। তিনি বলেছেন, আমরা এখন প্রাইমারি ইলেকশন এবং বিতর্কের ওপরই জোর দিচ্ছি। ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কাকে করা হবে সে বিষয়ে ভাবছি না। দ্রুজের এই খবর প্রকাশের পর কিছুক্ষণ পরই ব্লুমবার্গ এক টুইট বার্তায় বলেন, আমার পাশে যদি কোনো বিচক্ষণ নারী না থাকতেন তবে আজ আমি এখানে পৌঁছতে পারতাম না। আমি তাদের নেতৃত্ব, পরামর্শ এবং অবদানের ওপর অনেক নির্ভর করেছি। তবে হিলারিকে রানিংমেট করার বিষয়ে তিনি কোনো কথা বলেননি। এনওয়াই পোস্টের এক খবরে বলা হয়েছে, সিনেটর বার্নি স্যান্ডার্সের চরম বিরোধী হিলারি ক্লিনটন। এই খবর সামনে আসার পর ট্রাম্পের প্রচারণা টিমের মুখপাত্র টিম মুরটাফ বলেন, বার্নি স্যান্ডার্সের কাছ থেকে দ্বিতীয়বারের মতো মনোনয়ন ছিনিয়ে নেয়ার চেষ্টা থেকে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারছেন না হিলারি।

 


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল