২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সিরিয়ায় অভিযান চালানোর অধিকার আছে ইসরাইলের : পম্পেও

-

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, সিরিয়ার ভেতরে তৎপরতা চালানো এবং সেখানে যেকোনো ধরনের অভিযান চালানোর স্বাধীনতা ইসরাইলের মৌলিক অধিকার। ইসরাইলের প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ শেষে স্থানীয় দৈনিক জেরুসালেম পোস্টকে দেয়া একান্ত সাক্ষাৎকারে মাইক পম্পেও এসব কথা বলেন।
তিনি আরো বলেছেন, সিরিয়া থেকে সেনা প্রত্যাহার করা সত্ত্বেও ইরাক ও সিরিয়ার সীমান্তে গভীরভাবে দৃষ্টি রাখবে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইসরাইলের জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সিরিয়ার অভ্যন্তরে তৎপরতা চালানোর অধিকার রয়েছে তেল আবিবের। এটি শুধু কোনো জাতিরাষ্ট্রের অধিকারই নয় বরং এটি করতে যেকোনো রাষ্ট্র বাধ্য।’
ইসরাইলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর সাথে দুই ঘণ্টার বৈঠক শেষে দৈনিক জেরুসালেম পোস্টকে ওই সাক্ষাৎকার দেন পম্পেও। নেতানিয়াহুর সাথে বৈঠকে তিনি সিরিয়ার বর্তমান পরিস্থিতি এবং তাদের ভাষায় দেশটিতে ইরানের বিরূপ আচরণ মোকাবেলার বিষয়ে আলোচনা করেন তারা।
সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহার করে নেয়ার পর ইসরাইল এই ভেবে উদ্বিগ্ন যে, এতে করে সিরিয়ায় ইরানের অবস্থান শক্তিশালী হবে। সাক্ষাৎকারে মাইক পম্পেও বলেন, ‘ইরানের জনগণের খেয়াল করা উচিত গত মার্কিন প্রশাসন ও বর্তমান প্রশাসন পররাষ্ট্রনীতির ক্ষেত্রে কী ধরনের পরিবর্তন এনেছে।

 


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল