২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চিদাম্বরমের বিরুদ্ধে সিবিআইয়ের চার্জশিট

-

আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারির মামলায় ভারতের সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিবিআই। চিদাম্বরমের পাশাপাশি এ মামলার চার্জশিটে নাম রয়েছে তার ছেলে কার্তি ও সাবেক মিডিয়া ব্যারন তথা শিনা বরা হত্যাকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত ইন্দ্রানী মুখার্জির। চার্জশিটে মোট ১৪ জনের নাম রয়েছে।
উল্লেখ্য, আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় সিবিআইয়ের পর ইডির হাতে গ্রেফতার হন চিদাম্বরম। তিহার জেলে গিয়ে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদের পরই তাকে গ্রেফতার করে ইডি। আগামী ২৪ অক্টোবর পর্যন্ত পি চিদাম্বরমকে হেফাজতে নিয়েছে ইডি।
উল্লেখ্য, আইএনএক্স মিডিয়া মামলায় গত ২১ আগস্ট রাতে দিল্লিতে নিজের বাড়ি থেকে নাটকীয়ভাবে চিদাম্বরমকে গ্রেফতার করে সিবিআই। এরপর ১৫ দিন ধরে তাদের হাতে ছিলেন তিনি। এর পরই তাকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত। চিদাম্বরমের জন্য তিহার জেলে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আদালতের নির্দেশে তাকে পৃথক সেলে রাখা হয়েছে।
২০০৮ সালে পিটার-ইন্দ্রানীর মালিকানাধীন আইএনএক্স মিডিয়া সংস্থা ৪০০ কোটি রুপি প্রত্যক্ষ বিদেশী লগ্নির ব্যাপারে বোর্ডের ছাড়পত্র পায়। সিবিআইয়ের দাবি, ওই ছাড়পত্রের বিনিময়ে চিদাম্বরমপুত্র কার্তির অ্যাকাউন্টে আইএনএক্স ১০ লাখ রুপি জমা দিয়েছিল। এফআইআরে চিদাম্বরমের নাম অভিযুক্তের তালিকায় না থাকলেও ছাড়পত্র অনুমোদনের ক্ষেত্রে তার ভূমিকা ছিল বলে অভিযোগ উঠেছে।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল