০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


আজ ইমরান ও কাল মোদির সাথে ট্রাম্পের বৈঠক

-

অবশেষে সামনে এলো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফর কর্মসূচি। পরপর দুই দিন শত্রুভাবাপন্ন দুই দেশের প্রধানমন্ত্রীদের মুখোমুখি হচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প। আজ সোমবার তিনি সৌজন্য সাক্ষাৎ করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে। মঙ্গলবার নিউ ইয়র্কের হাউজটনে আয়োজিত ‘হাউডি মোদি’তে যোগ দেবেন। সেখানেই মুখোমুখি হবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।
ট্রাম্পের কর্মসূচি প্রসঙ্গে মুখপাত্র আরো জানিয়েছেন, ট্রাম্প ‘হাউডি মোদি’ : শেয়ার্ড প্রিমস ব্রাইট ফিউচারস’ অনুষ্ঠানে যোগ দেয়ার পাশাপাশি একই দিনে ওহাইও যাবেন। সেখানে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মরিসনের সাথে তিনি যাবেন প্র্যাট পরিদর্শনে।
প্রসঙ্গত, ২৩ সেপ্টেম্বরও জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের অধিবেশনে নিউ ইয়র্কে ট্রাম্পের প্রথম কর্মসূচি, ধর্মীয় স্বাধীনতা রক্ষার বিশ্বব্যাপী আহ্বান। আজ পাকিস্তান প্রধানমন্ত্রী ছাড়াও তিনি দেখা করবেন পোল্যান্ড, নিউজিল্যান্ড ও সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সাথে।
মঙ্গলবার তিনি ভাষণ দেবেন জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের বৈঠকে। এ দিন তিনি মোদি ছাড়াও সৌজন্য সাক্ষাৎ করবেন ব্রিটিশ ও ইউএনর মহাসচিবের সাথে।

 


আরো সংবাদ



premium cement
সিরিজে এগিয়ে যাবার লক্ষ্যে আজ মাঠে নামছে বাংলাদেশ গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭

সকল