২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বৈরুতে ইসরাইলি ড্রোন ভূপাতিত

-

লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণ উপকণ্ঠে হিজবুল্লাহ-শাসিত এলাকায় একটি ইসরাইলি ড্রোন ভূপাতিত হয়েছে। আর সেটির পাশেই আরেকটি বিস্ফোরিত হয়েছে। গতকাল রোববার এ ঘটনা ঘটেছে বলে এক হিজবুল্লাহর এক কর্মকর্তা বলেন।
গত এক দশকের মধ্যেই এই প্রথম এমন কোনো ঘটনা ঘটেছে। ইসরাইলি সামরিক বাহিনী বলছে, বিদেশী খবর নিয়ে তারা কোনো মন্তব্য করেন না। হিজবুল্লাহ কর্মকর্তারা বলেন, দ্বিতীয় ড্রোনটি বৈরুতের দহিয়া উপকণ্ঠে হিজবুল্লাহর গণমাধ্যম কেন্দ্রের কাছে বিস্ফোরিত হওয়ায় কিছুটা ক্ষয়ক্ষতি হয়েছে।
এ দিকে সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি বাহিনী ও শিয়া মিলিশিয়াদের ওপর হামলা চালিয়েছে ইসরাইলি সামরিক বাহিনী। এই ঘোষণা আসার কয়েক ঘণ্টা পরে এমন ঘটনার খবর এসেছে।
দাহিয়ার বাসিন্দারা বলেন, তারা বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। এক প্রত্যক্ষদর্শী বলেন, একটি গ্রামের রাস্তা সেনাবাহিনী বন্ধ করে দিয়েছে। সেখানে আগুনের সূত্রপাত হয়েছিল। তবে এ নিয়ে আর কোনো তথ্য পাওয়া সম্ভব হয়নি। সীমান্তে ইরান-সমর্থিত হিজবুল্লাহ আন্দোলনকে সবচেয়ে বড় হুমকি বলে মনে করছে অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইল। ২০০৬ তারা মাসব্যাপী যুদ্ধ করেছে দুই পক্ষ। এতে লেবাননের অন্তত এক হাজার ২০০ লোক নিহত হন।

 


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল