২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে বিস্ফোরণে নিহত ৮

-

আফগানিস্তানের কাবুল বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথের বাইরে বোমার বিস্ফোরণে আটজন নিহত ও অন্তত ২৭ জন আহত হয়েছে। গতকাল শুক্রবার কাবুলে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠীই এ হামলার দায় স্বীকার করেনি।
কাবুল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী জানান, পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা যখন বিশ্ববিদ্যালয়ে ঢোকার অপেক্ষা করছিল, তখনই ওই বোমার বিস্ফোরণ ঘটে।
হাতবোমাটি ছোড়ার পরপরই একটি গাড়িতে আগুন ধরে যেতে দেখা যায় বলে এক প্রত্যক্ষদর্শী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন। পুলিশ ঘটনাস্থলের কাছাকাছি এলাকায় বিশ্ববিদ্যালয়ের একটি ফটকের কাছে থাকা আরেকটি বোমা নিষ্ক্রিয় করেছে, বলেছেন কাবুল পুলিশের মুখপাত্র ফারামার্জ ফিরদাউ। এ ঘটনার কয়েক ঘণ্টা আগে দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর কান্দাহারের পুলিশ সদর দফতরের বাইরে দু’টি গাড়িবোমা হামলায় ১২ জন নিহত ও ৮০ জন আহত হয়। তালেবান বিদ্রোহীরা ওই গাড়িবোমা হামলার দায় স্বীকার করেছে।
পুলিশ সদর দফতরে তালেবান হামলায় নিহত ১১
তা ছাড়া আল জাজিরা জানায়, আফগানিস্তানের এক পুলিশ সদর দফতরে তালেবানের হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৯০ জন। বৃহস্পতিবার কান্দাহার প্রদেশের রাজধানী শহর কান্দাহারের পুলিশ সদর দফতরে এই হামলা চালানো হয় বলে জানিয়েছেন সরকারি কর্মকর্তারা ও তালেবান সদস্যরা।
তালেবান মুখপাত্র কারি ইউসুফ আহমাদিকে উদ্ধৃত করে খবরে বলা হয়, বৃহস্পতিবার বিকেলে আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর কান্দাহারের পুলিশ সদর দফতরে গাড়ি বোমা, বোমা ও বন্দুক হামলা চালানো হয়েছে। ভারি ও হালকা অস্ত্রে সজ্জিত তালেবান যোদ্ধারা সদর দফতরের ভেতরে ঢুকে এই হামলা চালিয়েছে। এ দিকে, কান্দাহার প্রদেশের গভর্নরের মুখপাত্র বাহির আহমাদি এক বিবৃতিতে বলেন, হামলায় ১১ জন প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে ৯ জন বেসামরিক ও দুই পুলিশ সদস্য রয়েছেন। এ ছাড়া নারী ও শিশুসহ অন্তত ৮৯ জন আহত হয়েছেন। প্রথমে দুই তালেবান সদস্য আত্মঘাতী বোমা হামলা চালিয়ে বাকি হামলাকারীদের ভেতরে ঢোকার সুযোগ করে দেয়।

 


আরো সংবাদ



premium cement
মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার

সকল