২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইতালিতে উগ্রপন্থীদের আস্তানা থেকে ক্ষেপণাস্ত্র ও অস্ত্র উদ্ধার

-

ইতালির উত্তরাঞ্চলের সন্ত্রাসবিরোধী পুলিশ এক অভিযানে চরমপন্থি গোষ্ঠীগুলোর কাছ থেকে একটি এয়ার-টু-এয়ার ক্ষেপণাস্ত্রসহ অন্য অত্যাধুনিক অস্ত্র উদ্ধার করেছে। এ ঘটনায় তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ, এদের দুইজনকে ফোরলি বিমানবন্দরের কাছ থেকে গেফতার করা হয়েছে। অভিযানে নব্যনাৎসি প্রচারণা উপকরণও জব্দ করা হয়েছে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, পূর্ব ইউক্রেনে রাশিয়া সমর্থিত বিচ্ছিন্নতাবাদী বাহিনীগুলোকে ইতালির কট্টর ডানপন্থীদের সহায়তার বিষয়ে তদন্তের অংশ হিসেবে অভিযানটি চালানো হয়। যে ক্ষেপণাস্ত্রটি উদ্ধার করা হয়েছে তা কাতারের সেনাবাহিনী ব্যবহার করে বলে ইতালীয় পুলিশ জানিয়েছে।
তুরিনের স্পেশাল পুলিশ ফোর্স দিগোস অভিযানের নেতৃত্ব দেয়। মিলান, বারিসে, ফোরলি ও নোবারা পুলিশ তাদের সহযোগিতা করে। তাদের গ্রেফতার করা হয়েছে ইতালির গণমাধ্যম তাদের নাম প্রকাশ করেছে। এরা হলেন- সাবেক ইতালীয় কাস্টমস কর্মকর্তা ও উগ্র ডানপন্থী ফরচা নুয়াভা পার্টির সক্রিয় কর্মী ফাবিও দেল বেরজিওলো (৫০), সুইজারল্যান্ডের নাগরিক আলেসান্দ্রো মন্তি (৪২) এবং আরেক ইতালীয় ফাবিও বেরনার্দি (৫১)। ক্ষেপণাস্ত্রটি ফ্রান্সের তৈরি মাতরা সুপার ৫৩০ এফ বলে ধারণা করা হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল