২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভারতের নির্বাচন জনসভায় হার্দিক প্যাটেলকে থাপ্পড় অভিনেত্রী লকেটের বাড়িতে হামলা

-

লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে জনগণের ক্রোধের মুখে পড়তে হয়েছে বিভিন্ন দলের নেতাদের। সম্প্রতি একটি জনসভায় কংগ্রেসের এক নেতার ওপর হামলার ঘটনা ঘটেছে। মঞ্চে উঠে কংগ্রেস নেতা হার্দিক প্যাটেলকে থাপ্পড় মেরেছেন এক ব্যক্তি। অপর দিকে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। হুগলি লোকসভা কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়েছেন লকেট।
বৃহস্পতিবার দিল্লিতে বিজেপির এমপি জিভিএল নরসিংও রাওকে লক্ষ্য করে জুতো ছোড়া হয়। আর শুক্রবার লকেটের বাড়িতে হামলা চালানো হয়। বাড়ির জানালা, দরজার কাচ লক্ষ্য করে ইট ছুড়ে মেরেছে অজ্ঞাত ব্যক্তিরা। ভাঙচুর করা হয়েছে চেয়ার, টেবিল। দলীয় পতাকা ছিঁড়ে ফেলা হয়েছে।
অপর দিকে শুক্রবার সকালে গুজরাটের সুরেন্দ্রনগর জেলায় কংগ্রেস জনসভার আয়োজন করেছিল। মঞ্চে বক্তব্য রাখছিলেন কংগ্রেস নেতা হার্দিক প্যাটেল। সবকিছু ঠিকঠাকই চলছিল। হঠাৎ সাদা পাজামা পাঞ্জাবি পরা এক ব্যক্তি উঠে এসে জোরে থাপ্পড় মারেন হার্দিককে। সাথে সাথেই ওই ব্যক্তিকে ধরে ফেলেন কংগ্রেস কর্মীরা। তারপরই শুরু হয়ে যায় হাতাহাতি।
দল ছাড়ছেন কংগ্রেস মুখপাত্র
এদিকে দল ছাড়লেন কংগ্রেস মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদী। দলীয় নেতাদের বিরুদ্ধে হেনস্তার অভিযোগ আনার পরের দিনই দলের সদস্যপদ থেকে সরে গেলেন তিনি। নিজের টুইটার প্রোফাইল থেকেও মুখপাত্র কথাটি সরিয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা। কংগ্রেস ছেড়ে তিনি শিবসেনায় যোগ দেবেন বলে জানিয়েছেন দলীয় নেতা সঞ্জয় রাউত।
মাসখানেক আগে মথুরা সফরের সময় কয়েকজন দলীয় সদস্য তাকে হেনস্তা করেছিল বলে অভিযোগ করে ছিলেন তিনি। তাদের ফের দলে জায়গা দেয়ায় প্রকাশ্যে মুখে খুলেছিলেন কংগ্রেসের বিদায়ী এই মুখপাত্র।
টুইট বার্তায় তিনি লিখেছেন, যারা দলের জন্য ঘাম, রক্ত দিচ্ছেন তাদের থেকেও কয়েকজন গুণ্ডাকে বেশি গুরুত্ব দিচ্ছে দল। এটা খুবই দুঃখজনক।
রাফায়েল চুক্তি নিয়ে সংবাদ সম্মেলন করতে মথুরা সফরে গিয়ে দলীয় নেতাদের হাতে প্রিয়াঙ্কা হেনস্তার শিকার হয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। তিনি এলাকার টিকিট চাইতে গিয়েছেন বলে ভুল করেছিলেন স্থানীয় নেতারা। সূত্রের দাবি, প্রাথমিকভাবে অভিযুক্ত নেতাদের সরিয়ে দেয়া হলেও, ভোটে শক্তি বাড়াতে ফের তাদের স্বস্থানে ফিরিয়ে নেয়া হয়েছে। এতে দুঃখপ্রকাশ করে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন প্রিয়াঙ্কা।

 


আরো সংবাদ



premium cement
গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি

সকল