২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মির্জাপুরে প্রতিবাদ সভা

-

টাঙ্গাইলের ভুয়াপুরে চার সাংবাদিকের উপর জুয়াড়ীদের হামলার প্রতিবাদে মির্জাপুরে রিপোর্টার্স ইউনিটিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার রাতে উপজেলা সদরের কলেজ রোডে মির্জাপুর রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় মির্জাপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দৈনিক ইত্তেফাকের সাংবাদিক ও মির্জাপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি মীর আনোয়ার হোসেন টুটুলের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, মির্জাপুর সরকারী কলেজের সাবেক প্রিন্সিপাল সাংবাদিক মো. সালাউদ্দিন আহমেদ বাবর, মো. খায়রুল করিম পাপন, মো. হোসনী যুবাইরী, মো. রায়হান সরকার রবিন, মো. সাজ্জাত হোসেন, ডি এম শামীম সুমন, মো. নাজমুল ইসলাম, মো. শাহ সৈকত মুন্না, মো. মোশারফ হোসেন, মো. সাদিকুল ইসলাম সজিব, মোহাম্মদ মোজাম্মেল হক, উত্তম বণিক, খন্দকার হুমায়ুন কবীর ও মো. আতোয়ার রহমান সাহাদৎ প্রমুখ। অবিলম্বে অভিযুক্ত জুয়াড়ী ও তাদের মদদদাতাদের গ্রেফতার ও দৃষ্টান্ত মুলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা না হলে কঠোর আন্দোলন ও কর্মসুচীর ঘোষনা দেওয়া হবে বলে প্রতিবাদ সভাবেশে সাংবাদিকগন উল্লেখ করেন। সাংবাদিকদের উপর হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে।

উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল জেলা প্রতিনিধি সাংবাদিক মো. সোহেল তালুকদার ও তার ক্যামেরা পার্সন মো. আশিকুর রহমান, দৈনিক ইত্তেফাকের ভুয়াপুর সংবাদদাতা ও বার্তা টুয়েন্টিফোর ডটকমের টাঙ্গাইল জেলা প্রতিনিধি অভিজিৎ ঘোষ এবং দৈনিক একুশের বাণীর ভুয়াপুর প্রতিনিধি হৃদয় মন্ডল ভুয়াপুরে নির্জন স্থানে জুয়াড়ীদের জুয়ার বোর্ডের স্বচিত্র সংবাদ সংগ্রহ করতে গেলে জুয়াড়ী ও তাদের সহযোগিরা ঐ চার সাংবাদিকের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। স্থানীয় লোকজন আহত চার সাংবাদিককে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে। জুয়াড়ী ও তাদের সহযোগিসহ তাদের মদদদাতাদের আসামি করে ডিবিসির সাংবাদিক সোহেল তালুকদার বাদী হয়ে ভুয়াপুর থানায় মামলা দায়ের করেন। ঘটনার ৫ দিন পার হলেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মুল আসামিদের গ্রেফতার না করায় টাঙ্গাইলের কর্মরত সাংবাদিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।


আরো সংবাদ



premium cement