২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গৌরীপুরে কম্বল নিয়ে ইউপি চেয়ারম্যানের তুলকালাম কাণ্ড : প্রতিবাদে মানববন্ধন

-

ময়মনসিংহের গৌরীপুরে নিজের চাহিদা মতো কম্বল না দেয়ায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারীকে গলাটিপে ধরে হত্যার চেষ্টার অভিযোগে আওয়ামী লীগ নেতা স্থানীয় ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম অন্তরের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

এ ঘটনায় মামলার পর গত দুই দিনেও ওই চেয়ারম্যান গ্রেফতার না হওয়ায় উপজেলার সকল পর্যায়ের সরকারি কর্মচারীরা নিজেদের নিরাপত্তা ও বিচারের দাবিতে মানববন্ধন করেছেন।

রোববার বিকেলে মানববন্ধনটি অনুষ্ঠিত হয় উপজেলা পরিষদ চত্বরে। পরে কর্মক্ষেত্রে নিরাপত্তা চেয়ে ও অভিযুক্ত চেয়ারম্যানকে দ্রুত গ্রেফতারের দাবিতে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারীরা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মাসুদ রানা বরাবরে একটি স্মারকলিপি পেশ করেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার অচিন্তপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম অন্তর পিআইও অফিসে যান। এ সময় অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো: আব্দুল করিমের কাছে নিজের বরাদ্দের বাইরে আরো শতাধিক কম্বল চান। পিআইও সাহেবের অনুমতি না নিয়ে তিনি দিতে পারবেন না বলতেই করিমকে চর থাপ্পর ও কিলঘুষি দিয়ে ফ্লোরে পেলে গলাটিপে ধরে হত্যার চেষ্টা চালান চেয়ারম্যান অন্তর। এক পর্যায়ে করিমের চিৎকারে পাশের কক্ষ থেকে লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে। এ ঘটনায় ওই দিনই থানায় অভিযোগ দিলে পুলিশ তদন্ত করে হত্যার চেষ্টার অভিযোগে মামলা নথিভুক্ত করে।

এ প্রসঙ্গে অভিযুক্ত চেয়ারম্যান অন্তর বলেন, আমার সাথে ওই লোকের কথা কাটাকাটি হয়েছে। মারধর বা গলাটিপার ঘটনা ঘটেনি। আমি চেয়ারম্যান ছাড়াও অচিন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ইউনিয়নে দলীয়ভাবে বরাদ্দ ৭০টি কম্বল চাইলে ওই লোক দিতে অস্বীকার করে বলেন, এমপির নিষেধ আছে। এ সময় কিছুটা রাগ করি।

উল্লেখ্য, গত বছর ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম অন্তর পিআইও অফিসের উপ-সহকারী প্রকৌশলী মাজহারুল ইসলাম ও উপজেলা যুব উন্নয়ন অফিসের অফিস সহায়ক আনোয়ার হোসেনকে বিনা কারণে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় ক্ষমা প্রার্থনার মাধ্যমে মুচলেখা দিয়ে রক্ষা পেয়েছিলেন। অন্যদিকে একই বছরে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে অসৌজন্যমূলক আচরণের ঘটনায় অন্তরের বিরুদ্ধে গৌরীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।

এ বিষয়ে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মো: বোরহান উদ্দিন জানান, ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল