২৮ জানুয়ারি ২০২০

চাকরি দেয়ার নামে টাকা আত্মসাৎ, আটক ১

চাকরি পাইয়ে দেয়ার নামে প্রায় কোটি টাকা আত্মসাতের অভিযোগে আন্তঃজেলা প্রতারক চক্রের সদস্য সাইফুল ইসলামকে (৪২) আটক করেছে র‌্যাব-১৪। শনিবার (২৬ অক্টোবর) দুপুরে জামালপুর সদর উপজেলার রশিদপুর ইউনিয়নের তুলসীপুর বাজার থেকে তাকে আটক করা হয়। তিনি সদর উপজেলার শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে।

জানা গেছে, প্রতারক সাইফুল ইসলাম দীর্ঘদিন ধরে আইন-শৃংখলা বাহিনীসহ সরকারি বিভিন্ন দপ্তরে চাকরি দেয়ার নামে বিভিন্ন জনের সাথে প্রতারণার মাধ্যমে জামালপুর, শেরপুর ও ময়মনসিংহসহ কয়েকটি জেলার অনেকের কাছ থেকে পাঁচ লাখ টাকা থেকে ১২ লাখ টাকা পর্যন্ত নিতেন। এভাবে তিনি প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এসব অভিযোগে তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে র‌্যাবের জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার পুলিশ সুপার তোফায়েল আহমেদ মিয়া এবং স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদের নেতৃত্বে র‌্যাবের একটি দল সাইফুল ইসলামকে ধরতে অভিযানে নামেন। অভিযানের একপর্যায়ে তাকে সদর উপজেলার রশিদপুর ইউনিয়নের তুলসীপুর বাজার থেকে আটক করা হয়। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাইফুল ইসলাম চাকরি পাইয়ে দেয়ার কথা বলে টাকা নেয়ার কথা স্বীকার করেছেন।

এ ব্যাপারে র‌্যাবের জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার তোফায়েল আহমেদ মিয়া জানান, প্রতারক সাইফুল ইসলামকে আটক করে সদর থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী এক ব্যক্তি।


আরো সংবাদ

নৃশংসভাবে ২ মাসের কন্যা খুন করে মায়ের নিখুঁত অভিনয়, হতভম্ব পুলিশ (২০০৮৭)আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত (১৪৩৯০)পরকীয়ার জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যার পর প্রেমিককে এলোপাথাড়ি কোপাল স্বামী (১১৯৩০)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৯৮২৪)২২ বছরের তরুণের প্রেমে হাবুডুবু ৬০ বছরের দাদির (৭৮২৩)সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ (৭৩০৯)বাগদাদের মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা (৭০৯৬)স্ত্রীর সহযোগিতায় কিশোরী শ্যালিকাকে লাগাতার ধর্ষণ (৭০৭০)শোনা গেল তিন হাজার বছর আগের মমির ‘কণ্ঠস্বর’ (৫৭২৩)নিজের সন্তানকে কেন এতো নৃশংসভাবে হত্যা করলেন মা? কী বলছেন বিশেষজ্ঞরা (৫৩৭১)