২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

প্রশাসনের কর্মকর্তারা ভুল করলে তা মেনে নেয়া যায় না : জামালপুর ডিসি

- ছবি : নয়া দিগন্ত

জামালপুরের নবাগত জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক বলেছেন, আমি জনগণের সেবক। কমান্ডিং করতে এ জেলায় আসিনি, আপনাদের সেবা করতে এসেছি। অসহায় মানুষ সেবা পাবে- এটা তার অধিকার।

নাগরিকরা ভুল করতে পারেন কিন্তু সরকারি প্রশিক্ষণপ্রাপ্ত প্রশাসনের কর্মকর্তারা ভুল করলে তা মেনে নেয়া যায় না। এই জেলার সমস্ত মানুষ ও নাগরিকের জন্য আমার দরজা সবসময় খোলা রয়েছে।

এজন্য আমি সপ্তাহে একটি গণশুনানী করবো। ওই দিন আমি সারাদিন সর্বস্তরের মানুষের কথা শুনবো এবং তাদের সমস্যার সমাধান করার চেষ্টা করবো। আমি শতভাগ সততা ও নিষ্ঠার সাথে কাজ করবো। এজন্য আপনাদের সার্বিক সহযোগিতা প্রয়োজন।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।  

সাংবাদিকদের ‘বন্ধু’ আখ্যায়িত করে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনারা ও আমরা সবাই দেশের উন্নয়নে কাজ করি। কেউ কি বলতে পারবেন, আমি দেশের উন্নয়নে কাজ করছি না। তবে আপনারা এক রকম কাজ করেন আর আমরা আরেক রকম কাজ করছি। আমি তো প্রেসের কাজ করতে পারবো না আবার আপনিও আমার কাজ করতে পারবেন না। মূল শাসনতন্ত্রের দৃষ্টি যেখানে পৌঁছাবেনা সেখানেই কিন্তু আপনারা আছে। তাই আপনারা আমাদের বন্ধু। আর এই বন্ধুসুলভ আচরণ নিয়েই আপনারা কাজ করবেন। তবে আমার কোন কাজ আপনাদের পছন্দ না হলে তা অবশ্যই আঙ্গুল দিয়ে দেখিয়ে দিবেন।

সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের এ মতবিনিময় সভা সঞ্চালনার দায়িত্বে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রাজীব কুমার সরকার। এ সময় বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সাংবাদিক মোস্তফা বাবুল, আজিজুর রহমান ডল,  এমএ জলিল, জাহাঙ্গীর সেলিম, জাহাঙ্গীর আলম, মাহফুজুর রহমান, আজিজুর রহমান চৌধুরী, তানভীর আহাম্মেদ হীরা   প্রমুখ।

প্রসঙ্গত, মোহাম্মদ এনামুল হক সোমবার (২৬ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় জামালপুর জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। তিনি ২১তম বিসিএস ক্যাডারের সরকারি কর্মকর্তা হিসেবে চাকরিতে  যোগ দেন ২০০৩ সালের ৩১ মে। তিনি কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা আব্দুস সামাদ এবং মাতা ফিরোজা বেগম।

আপত্তিকর ভিডিও ভাইরাল হওয়ায় জামালপুরের ডিসি আহমেদ কবীরকে রোববার (২৫ আগস্ট) ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত করার কথা উল্লেখ করা হয়েছে।

একই দিন জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথক প্রজ্ঞাপন জারি করে পরিকল্পনা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ এনামুল হককে জমালপুরের নতুন জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দিয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কে. এম. আল-আমীন এ প্রজ্ঞাপন জারি করেছেন।  


আরো সংবাদ



premium cement
সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

সকল