২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতীয় বুনো হাতির তাণ্ডবে ব্যাপক ক্ষতি

ভারতীয় বুনো হাতির তাণ্ডবে ব্যাপক ক্ষতি - ছবি : সংগ্রহ

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার কয়েকটি গ্রামে গত সোমবার দিবাগত রাতে ভারতীয় হাতির তাণ্ডবে বাড়ি ঘর ভাংচুর ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়।
জানা যায়, ভূবনকুড়া ইউনিয়নের রঙ্গমপাড়া গ্রামের মৃত মইজ উদ্দিনের পুত্র আব্দুল কাদির জানায়, ভারত থেকে আসা প্রায় ৩৫টি হাতি বাড়ি ঘর ভাংচুর করে। এসময় ঘরে থাকা প্রায় ৩৫-৪০ মন ধান খেয়ে ফেলে। ক্ষতিগ্রস্ত কাদির বলেন, গত সোমবার রাত ১২টার দিকে ৩৫-৪০টি হাতি তাদের বাড়ি ঘরে হামলা করে। পাশাপাশি গাছপালার ব্যাপক ক্ষতি সাধন করে। স্থানীয়রা নির্ঘুম রাত্রি পোহাচ্ছেন।

হাতির আক্রমণের খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করেন হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল চন্দ্র ধর তিনি বলেন, হাতির তান্ডবে ক্ষতিগ্রস্ত এলাকা পরির্দশন করেছেন এবং তাদের সাথে কথা বলেছেন। বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করেছেন।ঘটনাটি উর্ধ্বতন কতৃর্পক্ষকে অবগত করেছেন। প্রাথমিকভাবে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম জানান, প্রতি বছরের মতো এ বছরও ভারতীয় বন্য হাতির তাণ্ডবে কয়েকটি পরিবারের ঘর বাড়ি, গাছপালাসহ ব্যাপক ক্ষতি সাধন হয়। ইউপি চেয়ারম্যান এম সুরুজ মিয়ার আবেদনের প্রেক্ষাপটে উপজেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও সহযোগিতা করা হবে।

 


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল