২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পুলিশের হাতে আ’লীগ নেতার ছেলে নির্যাতিত হওয়ায় অবরোধ

- ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য ও বারবাড়িয়া ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের কলেজ পড়ুয়া ছেলে ইপেলকে পুলিশের নির্যাতন করে আটকের প্রতিবাদে মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলা সদরে ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ রাখা হয়। এ সময় ট্রেন চলাচলেও বাধা দেওয়া হয়।

জানা গেছে, মঙ্গলবার দুপুর ১২টার দিকে থানা থেকে ২০ গজ দুরে ইসলামিয়া সরকারি হাইস্কুলের গেইটের সামনে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশী করছিলেন এসআই রুবেলের নেতৃত্বে পুলিশের একটি দল। এ সময় কলেজ ছাত্র সারোয়ার জাহান ইপেল ও তার বন্ধু ইয়াহিয়ার মোটর সাইকেল গতিরোধ করে মোটর সাইকেলের কাগজপত্র দেখতে চায় থানা পুলিশ। এ নিয়ে এক পর্যায়ে ইপেল ও তার বন্ধু ইয়াহিয়ার সাথে এসআই রুবেলের ধস্তাধস্তি এবং হাতাহাতির ঘটনা ঘটে।

এসআই রুবেল ও সঙ্গীয় পুলিশ সদস্যরা ইপেল ও ইয়াহিয়াকে পিটিয়ে আটক করে থানায় নিয়ে আসে। থানায় আনার পর ৫/৬ জন পুলিশ আবারও বেধড়ক পেটায় ইপেল ও ইয়াহিয়াকে। খবরটি ছড়িয়ে পড়লে কয়েকশত আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা দুপুর সাড়ে ১২টার দিকে থানা ঘেরাও করে।

স্থানীয় এলাকাবাসী, ব্যবসায়ী ও পরিবহন শ্রমিকরা কলেজ ছাত্রের উপর পুলিশী নির্যাতনের প্রতিবাদে উপজেলা সদরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়। উপজেলা সদরের সাথে উপজেলার অন্যান্য অঞ্চলের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

একদল যুবকের পিকেটিং এর কারনে ঢাকা-গফরগাঁও-ময়মনসিংহ রেলপথে রেল যোগাযোগ ব্যাহত হয়। ঢাকাগামী বলাকা এক্সপ্রেস ট্রেনটি ত্রিশাল উপজেলা ধলা রেলওয়ে ষ্টেশনে প্রায় দুই ঘন্টা আটকা পড়ে।

ইপেলের মুক্তির দাবীতে ও গফরগাঁও থানার ওসি মোহাম্মদ আব্দুল আহাদ খান ও এসআই রুবেলকে প্রত্যাহারের দাবীতে দুপুর দুইটার দিকে উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা পৌর শহরে বিক্ষোভ মিছিল বের করে।

উপজেলা যুবলীগের সভাপতি সালাহ উদ্দিন পলাশ বলেন, গফরগাঁও থানার ওসি মোহাম্মদ আব্দুল আহাদ, এসআই বাপ্পা, এসআই রুবেলের হয়রানির প্রতিবাদে ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠান এবং পরিবহন শ্রমিকরা যানবাহন চলাচল বন্ধ রাখে।

গফরগাঁও থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ আব্দুল আহাদ খান বলেন, এ ঘটনার নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতাদের সাথে পুলিশ প্রশাসনের আলোচনা চলছে।


আরো সংবাদ



premium cement
সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

সকল