২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ময়মনসিংহে সৈয়দ আশরাফের তৃতীয় জানাজায় মানুষের ঢল

- ছবি : নয়া দিগন্ত

শৈশব স্মৃতি বিজড়িত জন্মভূমি ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহ ময়দানে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি’র তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। কিশোরগঞ্জের শোলাকিয়া ময়দানে দ্বিতীয় জানাজা শেষে রোববার বেলা আড়াইটায় হেলিকপ্টারযোগে সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ ময়মনসিংহের সার্কিট হাউজে নিয়ে আসা হয়।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার শাহ আবিদ হোসেন এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল হেলিকপ্টার থেকে সৈয়দ আশরাফের লাশ গ্রহণ করেন।

সেখান থেকে লাশবাহী গাড়িযোগে তার মরদেহ আঞ্জুমান ঈদগাহ ময়দানে নিয়ে যাওয়া হলে মরহুমের জন্য নির্মিত অস্থায়ী বেদীতে আ’লীগসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান পুস্পস্তবক অর্পণ ও শেষবারের মতো ফুলেল শ্রদ্ধা জানান। বেলা পৌনে তিনটায় বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফকে ‘গার্ড অব অনার’ প্রদান করে পুলিশ। অর্ধ লক্ষাধিক মুসুল্লীর উপস্থিতিতে জানাজায় ইমামতি করে ঈদগাহ মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুল্লাহ আল মামুন।

জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই ডা. সৈয়দ মঞ্জুরুল ইসলাম, ময়মনসিংহ জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর সভাপতি এহতেশামুল আলম, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক ইকরামুল হক টিটু, জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, জামালপুর জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ, শেরপুর জেলা আ’লীগের সহ-সভাপতি গোলাম রব্বানী, নেত্রকোনা জেলা আ’লীগের সভাপতি মতিউর রহমান খান, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, সিপিবির জেলা সভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, মহনগর জাপা সভাপতি জাহাঙ্গীর আলম ও জাসদের অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু।

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নাজিম উদ্দিন আহমেদ, ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিব, মহানগর যুবলীগের আহ্বায়ক মোহাম্মদ শাহীনুর রহমান, বৃহত্তর ময়মনসিংহের আওয়ামী লীগ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন দলের নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, সুশীল সমাজের প্রতিনিধিগণ ও সর্বস্তরের জনতা জানাজায় অংশ নেন। জানাজা শেষে লাশ নিয়ে হেলিকপ্টারযোগে ঢাকায় নিয়ে যাওয়া হয়।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল