২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ময়মনসিংহে বিএনপির নির্বাচনী মিছিলে হামলা ও অফিস ভাঙচুর

ময়মনসিংহে বিএনপির নির্বাচনী মিছিলে হামলা ও অফিস ভাঙচুর - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের তিনটি আসনের বিএনপির নির্বাচনী গণসংযোগ, মিছিল ও দলীয় কার্যালয়ে হামলার ঘটনা ঘটেছে। মহাজোটের সমর্থকরা হামলা চালিয়ে নির্বাচনী কার্যালয়, প্রার্থীর গাড়ী ও মোটরসাইকেল ভাঙচুর করে। মঙ্গলবার পৃথক পৃথক হামলার ঘটনায় ৩৫ জন নেতা-কর্মী আহত হন।

ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনে বিএনপির প্রার্থী মোহাম্মদ জাকির হোসেন বাবলু জানান, বিকেলে উপজেলার সত্রাশিয়ায় নির্বাচনী গণসংযোগ শেষে উপজেলা সদরে যাবার পথে কুমারগাতা ইউনিয়ন পরিষদের সামনে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অতর্কিত হামলা চালিয়ে তাঁর গাড়ীসহ বহরের কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে। তাঁর পাজারো জিপের গ্লাস ভেঙ্গে যায়। তিনি অল্পের জন্য রক্ষা পান। হামলায় গাড়ীচালক আব্দুল্লাহসহ ১০ নেতা-কর্মী আহত হন। এব্যাপারে মুক্তগাছা থানায় মামলা দায়ের করবেন বলেও জানান তিনি।

এদিকে ময়মনসিংহ-২ (ফুলপুর) আসনে মঙ্গলবার বিকালে ধানের শীষ ও নৌকার সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের ২০ জন আহত হয়।

স্থানীয় সূত্র জানায়, বিএনপি প্রার্থী সাবেক এমপি শাহ শহীদ সারোয়ারের পক্ষে বিকেলে ধানের শীষের নির্বাচনী মিছিল বের হলে বাসস্ট্যান্ড এলাকায় হামলা চালিয়ে কয়েকটি গাড়ি ও দোকান ভাঙচুর করে নৌকা সমর্থকরা। এ সময় দুই পক্ষের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে ময়মনসিংহ-শেরপুর সড়কে যানবাহন চলাচল ব্যাহ হয়। এ সময় বিএনপির ইসলাম উদ্দিন (৩৫), মোশারফ হোসেন (৫২), আব্দুস ছাত্তার (৩৫), মিলন (৩৫), মোস্তফা কামাল খান (৩৫), পাপ্পুসহ (১৬) কমপক্ষে ২০ জন আহত হয়। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এ ঘটনায় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

ভালুকা উপজেলার বাটাজোড় বাজার এলাকায় বিএনপির প্রার্থী ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চুর নির্বাচনী কার্যালয়ে হামলা করে ভাংচুর করেছে আওয়ামীলীগ সমর্থকরা। এ সময় নির্বাচনী কার্যালয়ের চেয়ার টেবিল-টিভি ও আলমারী ভাঙচুর করা হয়। এতে পাঁচ নেতা-কর্মী আহত হয়।

ঘটনরার সত্যতা স্বীকার করে ভালুকা থানার ওসি ফিরোজ তালুকদার জানান, পোষ্টার ছিঁড়ে ফেলা এবং পাল্টাপাল্টি মিছিলকে কেন্দ্র করে একটু গন্ডগোল হয়েছে। তবে এটা বড় কিছু না।


আরো সংবাদ



premium cement