২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জামালপুরে আ’লীগের দু’পক্ষের সশস্ত্র মহড়া, ইউপি কার্যালয় ভাংচুর

-

জামালপুর সদর উপজেলার তিতপল্লায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামী লীগের দুটি পক্ষ সশস্ত্র মহড়া দিয়েছে। জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের স্থানীয় জামতলী এলাকায় লাঠিসোটা ও দেশীয় অস্ত্র¿ নিয়ে তিতপল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ এবং বর্তমান তিতপল্লা ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা হারুন অর রশিদের সমর্থকরা পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল করেছে। এসময় আব্দুল আজিজের সমর্থকরা তিতপল্লা ইউপি কার্যালয়ে হামলা চালিয়ে চেয়ারম্যান ও সচিবের কক্ষ ভাংচুর করেছে।

রোববার দুপুরে এ ঘটনা ঘটে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এ ব্যাপারে তিতপল্লা ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ জানান, তিতপল্লা ইউনিয়নে ৫০০ একর জমিতে অর্থনৈতিক অঞ্চলের মাটিভরাট কাজ চলমান রয়েছে। অর্থনৈতিক অঞ্চলের ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে চাঁদা না পেয়ে সাবেক চেয়ারম্যান আব্দুল আজিজের নির্দেশে রোববার অর্থনৈতিক অঞ্চল ঘেরাও করার কথা ছিল। এর প্রতিবাদে জামালপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দের নেতৃত্বে চারটি ইউনিয়নের আওয়ামী লীগ নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে তাদেরকে প্রতিরোধ করেছে। কিন্তু পরে তারা তিতপল্লা ইউনিয়ন পরিষদে গিয়ে হামলা করে।

এদিকে অভিযোগ অস্বীকার করে তিতপল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ জানান, আওয়ামী লীগ নেতা বিজন কুমার চন্দ ও ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদের নেতৃত্বে অর্থনৈতিক অঞ্চলের মাটিভরাট কাজে চাঁদাবাজি ও অধিগ্রহণকৃত জমির মালিকদের ঠকানোর প্রতিবাদে মিছিল বের করা হয়েছিল। তবে ইউপি কার্যালয়ে হামলা ও ভাংচুরের ব্যাপারে তিনি কিছুই জানেন না বলে জানিয়েছেন।

জেলা প্রশাসক আহমেদ কবীর বলেন, তিতপল্লা ইউপি কার্যালয়ে হামলা ও ভাংচুরের ঘটনার কথা শুনেছি। এ ব্যাপারে দোষীদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল