০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ময়মনসিংহের হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

ময়মনসিংহের গাঙ্গিনারপাড় হর্কাস মাকেটে ভয়াবহ অগ্নিকাণ্ড। ছবি - নয়া দিগন্ত।

ময়মনসিংহ শহরের গাঙ্গিনারপাড় হর্কাস মাকেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে দুই শ' দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শত কোটি টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা করছের ব্যবসায়ীরা। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছেন ফায়ারসার্ভিস কর্মকর্তারা।

ব্যবসায়িরা জানান, সকাল পৌনে ৭টায় হকার্স মার্কেটে আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুন দ্রুত চারাদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট কাজ শুরু করে। আগুনে কমপক্ষে দেড় শতাধিক দোকানপাট পুড়ে গেছে। এতে ক্ষতি হয়েছে প্রায় কয়েক কোটি টাকার কাপড়, জুতো ও কসমেটিকস মালামাল। 

ঈদকে সামনে রেখে তারা প্রচুর মালামাল মজুত করছিলেন। আগুনে সব পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে কাজ করছে। পানির অভাবে আগুন নেভাতে দমকল বাহিনীকে উপজেলা পর্যায় থেকে ফায়ার সার্ভিসের দলকে কাজে লাগানো হয়। আগুনের লেলিহান শিখা ও কালো ধোয়া কয়েক মাইল দুর থেকে দেখা যায়।

ব্যবসায়ী নেতা খন্দকার শরীফ আহমেদ বলেন, আগুনে প্রায় কয়েক কোটি টাকার মালামাল পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তদের সাহায্যে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার আল-আমীন জানান, আগুন নিয়ন্ত্রণসহ আইন শৃংখলা নিয়ন্ত্রনে পুলিশ সদস্যরা এগিয়ে এসেছেন। তবে কি কারণে এবং কি পরিমাণ ক্ষতি হয়েছে তা জানাতে পারেনি পুলিশের কর্মকর্তারা।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ড ঘটতে পারে। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ক্ষয়ক্ষতির পরিমান অর্ধশত কোটি টাকা ছাড়িয়ে যাবে। সকাল সাড়ে ৭টা থেকে শুরু করে ফায়ার সার্ভিসের ইউনিটগুলো সকাল ৯টায় পর্যন্ত আগুন নেভাতে কাজ করে যাচ্ছে। আশেপাশে পানি সঙ্কট থাকায় ফায়ার সার্ভিসের কর্মীদের আগুন নেভাতে সমস্যায় পড়তে হয়েছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে পুলিশ ও র‌্যাব প্রশাসেনর উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন।


আরো সংবাদ



premium cement
খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে বাংলাদেশ-মিসরের আলোচনা দুই অঞ্চলে ঝড়ের আভাস আ’লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ রাশিয়ার ড্রোন হামলায় ইউক্রেনের খারকিভ-নিপ্রো অঞ্চলে আহত ৬ যুদ্ধবিরতি : নিজেদের অবস্থান পরিষ্কার করল হামাস কাশ্মিরে ভারতীয় বিমানবাহিনীর গাড়িতে হামলা, হতাহত ৫ সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলল

সকল