২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কুতুববাগ দরবার শরিফে ওরস শুরু কাল

-

ফার্মগেট কুতুববাগ দরবার শরিফের দুই দিনব্যাপী মহাপবিত্র ওরস ও বিশ্বজাকের ইজতেমা-২০২০ কাল ৩০ জানুয়ারি বৃহস্পতিবার শুরু হচ্ছে। নারায়ণগঞ্জের বন্দর থানাধীন রেলস্টেশন সংলগ্ন দরবার শরিফ প্রাঙ্গণ এরই মধ্যে হাজার হাজার আশেক-জাকেরান ধর্মপ্রাণ মুসল্লির উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে। দেশের বিভিন্ন জেলা থেকে আসছে বাস কাফেলা।
কাল বৃহস্পতিবার বাদ ফজর কুরআনখানি ও ফাতেহা পাঠের মধ্য দিয়ে শুরু হবে এই পবিত্র দ্বীনি-জলসা। বাংলাদেশ ও ভারতের প্রখ্যাত সুন্নি ওলামা-মাশায়েখরা কুরআন-হাদিস, ইজমা-কিয়াসের আলোকে শরিয়ত-তরিকত, হাকিকত ও মারেফত বিষয়ে জ্ঞানগর্ভ আলোচনা করবেন।
পরশু শুক্রবার জুমার নামাজের আগে মূল্যবান নসিহত বাণী পেশ করবেন পীরে কামেল হজরত সৈয়দ জাকির শাহ নকশবন্দী-মোজাদ্দেদী-কুতুববাগী। জুমার নামাজ শেষে আখেরি মুনাজাত করবেন মোজাদ্দেদিয়া তরিকার ইমাম হজরত মোজাদ্দেদ আল ফেসানি (রহ:)-এর দরবারের গদিনশীন পীর ও খলিফা আওলাদে রাসূল হজরত সৈয়দ মোহাম্মদ সাদিক রেজা মোজাদ্দেদি সাহেব। ধর্মপ্রাণ মুসল্লিদের এই দ্বীনি ইজতেমায় যোগদানের জন্য খাজাবাবা কুতুববাগী কেবলাজান আহŸান জানিয়েছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

সকল