২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আমতলীতে প্রতি কেজি পেঁয়াজ ১৭০ টাকা

-

বরগুনার আমতলী পৌরশহরসহ উপজেলায় প্রতি কেজি পেঁয়াজ ১৭০ টাকায় বিক্রি হচ্ছে। বাজার মনিটরিংয়ের ব্যবস্থা না থাকায় লাগামহীনভাবে প্রতিদিন পেঁয়াজের দাম বাড়ছে বলে ভুক্তভোগী ক্রেতারা অভিযোগ করেন।
বুধবার আমতলী পৌরশহরের দোকানগুলো ঘুরে দেখা গেছে, প্রতিটা পাইকারি ও খুচরা দোকানে প্রতি কেজি পেঁয়াজ ১৬০ থেকে ১৭০ টাকা দরে বিক্রি করছে। খুচরা দোকান মালিকরা জানান, মোকাম থেকে তারা প্রতি কেজি পেঁয়াজ ১৫০ থেকে ১৬০ টাকা দরে কিনে বাজারে তা ১৬০ থেকে ১৭০ টাকা কেজি দরে বিক্রি করছেন। ক্রেতা খান মতিয়ার রহমান বলেন, ১ কেজি ভালো পেঁয়াজ ১৭০ টাকা দরে কিনলাম, যা গত সপ্তাহে ১২০ টাকায় কিনেছিলাম।
শিক্ষিকা শাহানাজ পারভীন বলেন, ২ কেজি পেঁয়াজ ৩২০ টাকায় কিনলাম। প্রশাসনের বাজার মনিটরিংয়ের ব্যবস্থা না থাকায় বারবার পেঁয়াজের দাম বাড়ছে বলে তিনি অভিযোগ করেন।
মুদি মনোহরদি দোকান মালিক শ্যামল দাস জানান, মোকামে পেঁয়াজের দাম বেশি থাকায় প্রতি কেজি পেঁয়াজ ১৭০ টাকা দরে বিক্রি করছি।
বুধবার সাপ্তাহিক বাজারে পেঁয়াজ বিক্রেতা মজিদ মিয়া জানান, গত সপ্তাহে যে পেঁয়াজ প্রতি কেজি ১১০ থেকে ১২০ টাকায় বিক্রি করেছি, আজ বুধবার গতকাল সেই পেঁয়াজ ১৬০ থেকে ১৭০ টাকায় বিক্রি করছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন বলেন, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে আমরা মোবাইল কোর্ট পরিচালনা করব।


আরো সংবাদ



premium cement