২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ধুনটে সেপটিক ট্যাংকে নেমে ২ শ্রমিক নিহত

-

বগুড়ার ধুনট উপজেলায় সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে দুইজন নির্মাণশ্রমিক নিহত হয়েছেন। রোববার সকাল ৯টায় উপজেলার নিমগাছী ইউনিয়নের নাংলু গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন বগুড়ার গাবতলী উপজেলার তল্লাতলি গ্রামের সৈয়দ আলীর ছেলে মহিদুল ইসলাম (৩৫) ও তাজেম উদ্দিন মণ্ডলের ছেলে মিনহাজুল ইসলাম (২৭)। পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, উপজেলার নাংলু গ্রামের বেলাল আকন্দের বাড়িতে সেপটিক ট্যাংকের নির্মাণকাজ চলছে। প্রায় এক সপ্তাহ আগে সেপটিক ট্যাংকে ঢালাইয়ের কাজ করা হয়। রোববার সকাল ৯টায় শ্রমিক মহিদুল ইসলাম সেপটিক ট্যাংকের ভেতর নেমে শাটারের বাঁশ ও কাঠ খুলতে থাকেন। এ সময় তার সাড়া না পেয়ে তাকে উদ্ধার করতে সহকর্মী মিনহাজুল ইসলাম ওই সেপটিক ট্যাংকে নেমে বিষাক্ত গ্যাসে অচেতন হয়ে পড়েন।
পরে ফায়ার সার্ভিস ও পুলিশ চেষ্টা চালিয়ে সেপটিক ট্যাংকের ভেতর থেকে নির্মাণশ্রমিক মিনহাজুল ও মহিদুলকে উদ্ধার করে। এরপর তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
ধুনট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার শামীম রেজা বলেন, নির্মাণাধীন সেপটিক ট্যাংকের ভেতর বিষাক্ত গ্যাসের সৃষ্টি হয়েছিল। সেই সেপটিক ট্যাংকের ভেতর কাজ করতে নেমে গ্যাসের বিষক্রিয়ায় শ্বাস বন্ধ হয়ে দুইজন শ্রমিকের মৃত্যু হয়।
ধুনট থানার ওসি ইসমাইল হোসেন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় নিহতদের পরিবার কোনো অভিযোগ করেনি।
তাদের আবেদনের কারণে ময়নাতদন্ত ছাড়াই মৃতদেহ দাফনের অনুমতি দেয়া হয়েছে। তবে এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ গাজানীতির প্রতিবাদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সকল