২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

চসিক প্রকৌশলীদের সাথে প্রকল্প অগ্রগতি নিয়ে মেয়রের বৈঠক

-

চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত নগর অবকাঠামো উন্নয়নে গৃহীত প্রকল্পের কাজের অগ্রগতির রিপোর্ট আগামী তিন কর্মদিবসের মধ্যে জমা দানের নির্দেশ দিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি গত রোববার বিকেলে চসিক কনফারেন্স হলে প্রকৌশলীদের সাথে এক বৈঠকে এই নির্দেশনা দেন।
সভায় চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত ট্রাক টার্মিনাল, এলইডি বাতি ও জলাবদ্ধতা নিরসন প্রকল্প, এডিপি প্রকল্প, বিএমডিএফ প্রকল্প, জাইকা প্রকল্প, আরকান সড়ক উন্নয়ন, খনন প্রকল্প, ফইল্লাতলী বাজার সড়ক উন্নয়ন এবং সেবক নিবাস নির্মাণ প্রসঙ্গ আলোচনা সভায় উঠে আসে। চলমান এসব প্রকল্পের কাজের অগ্রগতির বিস্তারিত বিবরণ আগামী বুধবারের মধ্যে চসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলীদের প্রস্তুতপূর্বক জমা দানের নির্দেশ প্রদান করেন মেয়র।
এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: শামসুদ্দোহা, সিটি মেয়রের একান্ত সচিব মো: আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেন মজুমদার, স্থপতি সোহেল মাহমুদ শাকুর, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, আনোয়ার হোসাইন, কামরুল ইসলাম, আবু সালেহ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, ঝুলনকুমার দাশ, বিপ্লব দাশ, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, শাহিনুল ইসলাম, আবু সাদাত মো: তৈয়ব ও সহকারী প্রকৌশলী আবু সিদ্দিক প্রমুখ।
সভায় চসিকের গৃহীত যেই সমস্ত প্রকল্প বাকি আছে সেই সমস্ত প্রকল্প আগামী সেপ্টেম্বরের মধ্যে সম্পন্ন করতে বলা হয়েছে। এতে যাচাই-বাছাইয়ের জন্য সর্বোচ্চ ১৫ দিন বাকি তিন কর্মদিবসের ঠিকাদার নিয়োগের পরামর্শ দেন মেয়র। চলমান এসব প্রকল্প যেকোনো উপায়ে ডিসেম্বরের মধ্য সম্পন্ন করার তাগিদ দেয়া হয়। মেয়র এই ব্যাপারে প্রকৌশলীদের সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করার আহ্বান জানিয়ে কার্যাদেশে উল্লিখিত সময়ের মধ্য কাজ সম্পন্ন করার ওপর গুরুত্বারোপ এবং নগরীর ক্ষতিগ্রস্ত রাস্তা জরুরিভিত্তিতে প্যাচওয়ার্ক কাজ শুরু করার জন্য সংশ্লিষ্টদের তিনি দিকনির্দেশনা দেন।
তিনি আরো বলেন, প্রকৌশল বিভাগের ওপর নাগরিক সেবা বহুলাংশে নির্ভর করে। শতভাগ নাগরিক সেবার স্বার্থে প্রত্যেককে দায়িত্বশীল হওয়া জরুরি। জবাবদিহিতার ভিত্তিতে নিজ নিজ ডিভিশনের উন্নয়ন কার্যক্রম পরিচালনা করতে হবে।

 


আরো সংবাদ



premium cement