০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে শিক্ষক ফেডারেশনের আহ্বান

-


বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের কেন্দ্রীয় জেনারেল সেক্রেটারি অধ্যাপক এ বি এম ফজলুল করিম এক বিবৃতিতে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে শিক্ষক ফেডারেশনের শিক্ষকবৃন্দ ও দেশের শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, আপনারা আপনাদের ছাত্রছাত্রী ও অভিভাবকদের সহায়তায় বন্যাকবলিত এলাকার মানুষকে আর্থিক সহায়তাসহ প্রয়োজনীয় সহায়তা দেয়ার পরামর্শ দেন।
তিনি আরো বলেন, গত কয়েক দিন অবিরাম বর্ষণ ও ভারত থেকে নেমে আসা ঢলের পানিতে যমুনা, তিস্তা, ধরলা, ব্রহ্মহ্মপুত্র, সুরমা, কুশিয়ারা, ধলাই, খোয়াই, কংস, হালদা, মাতামুহুরী নদীর অববাহিকায় অবস্থিত রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, গাইবান্ধা, বগুড়া, সিরাজগঞ্জ, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান প্রভৃতি জেলায় ব্যাপক বন্যা দেখা দিয়েছে। এই বন্যার পানিতে মানুষের ঘরবাড়ি, মসজিদ, উপাসনালয় ও শিক্ষাপ্রতিষ্ঠান, জমির উঠতি ফসল, শাকসবজি, বীজতলা, মাছ চাষের পুকুর ইত্যাদি তলিয়ে গেছে এবং বন্যাদুর্গত মানুষের মধ্যে পানিবাহিত নানা ধরনের রোগ দেখা দিচ্ছে। যেমন- কলেরা, টাইফয়েড, আমাশয় ও পেটের পীড়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। হাজার হাজার মানুষ আজ বন্যায় ক্ষতিগ্রস্ত। এ জন্য তিনি বন্যাকবলিত মানুষকে আর্থিক সহায়তা, চিকিৎসা সেবাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন।
অধ্যাপক এ বি এম ফজলুল করিম আরো বলেন, দেশের যেকোনো সমস্যায় শিক্ষক সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। দেশের বিপদে আপদে শিক্ষক সমাজের অবদান রাখা উচিত। বন্যাদুর্গত অঞ্চলে সরকারের পাশাপাশি সমাজের ধনী ব্যক্তি, শিক্ষক সমাজ ও সর্বস্তরের মানুষকে মানবিক কারণে বন্যাকবলিত অসহায় মানুষের সাহায্যার্থে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল