২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তাকওয়া অর্জনে মাহে রমজানকে কাজে লাগাতে হবে : ছাত্রশিবির

-

রমজানুল মোবারককে স্বাগত জানিয়ে রাজধানীসহ সারা দেশে বর্ণাঢ্য র্যালি করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। র্যালি-পরবর্তী সমাবেশে ছাত্রশিবির নেতারা বলেন, মানবজাতির প্রতি আল্লাহ তায়ালার সর্বশ্রেষ্ঠ নেয়ামত আল কুরআন। আর কুরআন নাজিলের মাস হলো রমজান মাস। কুরআন থেকে হেদায়াত লাভ ও সমাজে কুরআনের আইন প্রতিষ্ঠার জন্য যে মন-মানসিকতা ও চরিত্রের প্রয়োজন, তা সৃষ্টির জন্য আল্লাহ তায়ালা মাহে রমজানের রোজা পালনকে আমাদের প্রতি ফরজ করেছেন। তাই রমজান মাসকে প্রশিক্ষণের মাস হিসেবে গ্রহণ করে সার্বিক জীবনে কুরআনের অনুসরণকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।
পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও তাকওয়ার পরিবেশ সৃষ্টিতে দেশবাসী ও সরকারের প্রতি আহ্বান রেখে নেতৃবৃন্দ বলেন, সুদ, ঘুষ, মদ, জুয়া ও অশ্লীলতা-বেহায়াপনাসহ সব ধরনের হারাম কার্যক্রম বন্ধ করতে হবে। ইসলামবিরোধী সব কার্যক্রম বিশেষ করে সিনেমা হল, টেলিভিশন প্রভৃতিতে ছায়াছবিসহ সব ধরনের অশ্লীল প্রদর্শনী বন্ধ করতে হবে। ইসলাম ও ইসলামী আন্দোলনবিরোধী সব ষড়যন্ত্র বন্ধ করতে হবে।
মাহে রমজানকে স্বাগত জানিয়ে রাজধানীতে বর্ণাঢ্য র্যালির আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। সকালে দফতর সম্পাদক সালাহউদ্দিন আইউবীর নেতৃত্বে র্যালিটি বসুন্ধরা গেট থেকে শুরু হয়ে কুড়িল চৌরাস্তায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ ছাড়া ঢাকা মহানগর দক্ষিণ শাখাও র্যালি বের করে। সকালে দাওয়াহ সম্পাদক রাশেদুল ইসলামের নেতৃত্বে র্যালিটি গেন্ডারিয়া রেলস্টেশন থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জুরাইনে গিয়ে সমাবেশে মিলিত হয়। ঢাকা মহানগর পূর্ব ও পশ্চিম শাখার উদ্যোগেও অনুরূপ র্যালি অনুষ্ঠিত হয়।
চট্টগ্রামে মাহে রমজানকে স্বাগত জানিয়ে মহানগর উত্তর ও দক্ষিণ শাখা র্যালি বের করা হয়। র্যালিতে মহানগর সভাপতি আ স ম রায়হান, সেক্রেটারি হাসান ইসলাহীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। রমজান উপলক্ষে বর্ণাঢ্য র্যালির আয়োজন করে ছাত্রশিবির বরিশাল মহানগর শাখা। সকালে শাখা সভাপতির নেতৃত্বে র্যালিটি বিশ্বরোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। রংপুর মহানগর শাখাও মহানগর সভাপতি মো: সামিউল ইসলামের নেতৃত্বে র্যালি ও সমাবেশ করে। এতে মহানগর সেক্রেটারি আশিকুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এ দিকে মহানগর সভাপতির নেতৃত্বে ছাত্রশিবিরের খুলনা শাখা সকালে নগরীতে র্যালি ও সমাবেশ করে। এ সময় মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পবিত্র মাহে রমজান উপলক্ষে নগরীতে বর্ণাঢ্য র্যালির আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগর শাখাও। মহানগর সভাপতি ফরিদ উদ্দিনের নেতৃত্বে নগরীর আম্বরখান এলাকায় র্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।
সংগঠনের মৌলভীবাজার শহর শাখা সকালে মৌলভীবাজার শহরের সিলেট রোড থেকে এ উপলক্ষে একটি র্যালি বের করে। র্যালি-পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন শাখা সভাপতি আব্দুল মুমিত। বিজ্ঞপ্তি।

মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র্যালি করেছে ছাত্রশিবির চাঁদপুর শহর শাখা। বেলা ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীতে র্যালি ও সমাবেশ করে সংগঠনটির নেতাকর্মীরা।
ছাত্রশিবির লক্ষ্মীপুর শহর শাখা সভাপতির নেতৃত্বে ঢাকা-লক্ষ্মীপুর মহাসড়কে র্যালি ও সমাবেশ করে। মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র্যালির আয়োজন করে ছাত্রশিবির বি-বাড়িয়া জেলা শাখাও। এ ছাড়া কুমিল্লার উত্তর ও পশ্চিম শাখার আয়োজনে রমজান উপলক্ষে বর্ণাঢ্য র্যালি অনুষ্ঠিত হয়। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা

সকল