২০ সেপ্টেম্বর ২০১৯

২২ বছর বয়সেই আন্তর্জাতিক সংস্থার সিইও না’গঞ্জের শাদমান

-

শাদমান সাদাব। মাত্র ২২ বছর বয়স। অদম্য মেধাবী এক তরুণ।এই বয়সে শাদমান আন্তর্জাতিক একটি সংস্থার সিইও হয়েছেন। শাদমান নারায়ণগঞ্জের সন্তান। বাবা হাসনুজ্জামান শামীম একজন পেশাদার সাংবাদিক ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক। হাসনুজ্জামান শামীম একসময় নয়া দিগন্তের নারায়ণগঞ্জ সংবাদদাতা হিসেবে কাজ করেছেন।
তরুণ মেধাবী শাদমান সাদাব গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের টেলিভিশন অ্যান্ড ফিল্ম স্টাডিজ বিভাগ থেকে স্নাতক পরীক্ষা দিয়ে ফল লাভের আগেই ফিউচার সিটি সামিট (এফসিএস) লিমিটেড নামের আন্তর্জাতিক সংস্থাটির সিইও পদে যোগদান করেন। এটি হংকংভিত্তিক একটি আন্তর্জাতিক সংস্থা
নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুল থেকে এসএসসি পাস করা শাদমান নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। এর পরেই ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে।
ক্লাসের ফাঁকে ফাঁকেই ব্রিটিশ কাউন্সিল, টেন মিনিট স্কুল ও ব্যাডম্যান নামে একটি অ্যাপসভিত্তিক সেবামূলক প্রতিষ্ঠানের সাথে কাজও করেছেন সাদাব। তবে কাজ শেখার বড় সুযোগটা তার সামনে এসে যায় ২০১৬ সালে। শাদমান সাদাব খবর পেলেন, হংকংয়ে ‘ফিউচার সিটি সামিট’ নামে একটি সম্মেলন হবে। আবেদন করলেন। অংশগ্রহণের সুযোগও হলো। তখনো জানতেন না, এই সম্মেলনে অংশগ্রহণকারীদের সনদে একদিন তার সাফল্য আসবে।
প্রধান নির্বাহী কর্মকর্তা হওয়ার পর বিপুল উদ্যমে কাজে নেমেছেন শাদমান। এফসিএসের কাজের পরিধি আরো বড় করেছেন। গত জানুয়ারি মাসে ইন্দোনেশিয়ার বালিতে সফলভাবে আয়োজন করেছেন ‘ফিউচার সিটি সামিট ২০১৯’। ১৪টি দেশের ৩০টি শহর থেকে তরুণেরা অংশ নিয়েছিলেন এই সম্মেলনে।
ছেলের সফলতার বিষয়ে হাসনুজ্জামান শামীম মঙ্গলবার সন্ধ্যায় নয়া দিগন্তকে জানান, কোনো তরুণের হতাশ হওয়ার দরকার নেই। চেষ্টা করলে সফলতা আসবেই। পেশার ক্ষেত্রে যে তরুণ যে কাজের দিকে মনোযোগী তাকে সেটাই করতে দেয়া উচিত। বাবা হিসেবে আমি গর্বিত। নারায়ণগঞ্জবাসী গর্বিত।


আরো সংবাদ

শেরপুর হতে গৃহবধূ অপহরণের ২১ দিন পর গাজীপুর থেকে উদ্ধার রাবিতে ডাইনিংয়ের খাবারে বড়শি ও কেঁচো, শিক্ষার্থীদের ভাঙচুর জিম্বাবুয়েকে ১৫৬ রানের লক্ষ্য দিলো আফগানিস্তান বিশেষ অভিযানে একসাথে ২৪ রোহিঙ্গা গ্রেফতার কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি ও বায়রার সহসভাপতি ফিরোজ র‌্যাব হেফাজতে সাড়ে ৩ বছরের শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে কিশোর গ্রেফতার জয়ের ধারা অব্যাহত রাখাটা গুরুত্বপূর্ণ : শফিউল জলবায়ুর পরিবর্তন ঠেকাতে ঢাকার রাজপথেও শিশুরা বিদায়ী ম্যাচে জার্সিতে নেই ‘মাসাকাদজা’ আইপিএল ফ্র্যাঞ্চাইজির হুমকিতে খেলতে আসছে না শ্রীলঙ্কার প্লেয়াররা : আফ্রিদি খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরগুনায় যুবদলের মানববন্ধন

সকল




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy