১৯ জুলাই ২০১৯

প্রধানমন্ত্রীর সাথে ভারতীয় ব্যবসায়ী প্রতিনিধিদলের সাক্ষাৎ

-

সফররত ভারতীয় চেম্বার্স অব কমার্সের প্রতিনিধিদল গতকাল বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার জাতীয় সংসদ ভবন কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছে।
চেম্বার সভাপতি রুদ্র চ্যাটার্জি ৫-সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, প্রতিনিধিদল বিভিন্ন ক্ষেত্রে দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিদ্যমান থাকায় সন্তোষ প্রকাশ করে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়ী প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, তার সরকার বাংলাদেশে ভারতীয় বিনিয়োগকে স্বাগত জানায়।
সরকার মিরসরাই এবং চট্টগ্রামে ভারতীয় বিনিয়োগকারীদের জন্য জমি বরাদ্দ করেছে উল্লেখ করে তিনি বলেন, তার সরকার শিল্প-কারখানা স্থাপনে নানা সুযোগ-সুবিধাও প্রদান করে যাচ্ছে।
এ প্রসঙ্গে তিনি বিভিন্ন ভারতীয় সামগ্রী বিশেষ করে মেডিক্যাল যন্ত্রাংশ আমদানির ক্ষেত্রে শুল্ক সুবিধার কথা উল্লেখ করেন।
ভারতীয় প্রতিনিধিদলের সদস্যরা উৎপাদনে সহযোগিতা দ্রুততর করার প্রস্তাব এবং স্বাস্থ্য খাতে বাংলাদেশের সাথে যৌথভাবে কিছু পণ্য উৎপাদনের আগ্রহ ব্যক্ত করেন।
প্রতিনিধিদল বাংলাদেশে ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে উত্তর ভারতীয় রাজ্যগুলো থেকে চা আমদানির প্রস্তাব করেন। তাদের মতে এটি বাংলাদেশের জন্য লাভজনক হবে।
প্রেসসচিব বলেন, প্রতিনিধিদল বাংলাদেশের প্যারামেডিক স্টাফদের প্রশিক্ষণ প্রদানেরও প্রস্তাব করেন।


আরো সংবাদ

আইসিসিতে জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত খালেদা জিয়াসহ ১৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৬ আগস্ট অসুস্থ রফিকুল ইসলাম মিয়াকে সিঙ্গাপুর নেয়া হয়েছে ইউএসএইড কর্মকর্তা জুলহাস-তনয় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ২৯ আগস্ট রোহিঙ্গা সঙ্কট নিরসনে সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছে জাতিসঙ্ঘ : গুতেরেস তুরস্কে বাস উল্টে বাংলাদেশীসহ ১৭ জনের প্রাণহানি বন্ড সংক্রান্ত ভুল বোঝাবুঝি দূর করতে যৌথ কমিটির দাবি বিজিএমইএর ইসলামপন্থীরা আটকে আছে নিজেদের সমস্যায় দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী বাংলাদেশ ফেবারিট টাইগারদের শ্রীলঙ্কা সফর নিয়ে সৈকত মুশফিকের টার্গেট ২০২৩ বিশ^কাপ

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi