২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মাদকবিরোধী অভিযানে বহু লোক নিহতের ঘটনায় যুক্তরাষ্ট্রের উদ্বেগ

-

বাংলাদেশে মাদকবিরোধী অভিযানে বহু লোক নিহতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র।
মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র হেদার ন্যুয়েট গতকাল দেয়া এক বিবৃতিতে বলেন, মে মাসের প্রথম থেকে বাংলাদেশের নিরাপত্তা বাহিনীর মাদকবিরোধী অভিযানে ১৪৭ জন নিহত ও ২১ হাজার গ্রেফতার হয়েছে। এতে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন। বিচারবহির্ভূত হত্যার সব বিশ্বাসযোগ্য ঘটনার পুঙ্খনাপুঙ্খ ও স্বচ্ছ তদন্তের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি।
তিনি বলেন, অবৈধ মাদক বিশ্বব্যাপী একটি সমস্যা। তবে আইন প্রয়োগকারী সংস্থা যাতে মানবাধিকার সমুন্নত রাখে এবং তাদের আচরন যাতে আন্তর্জাতিক মান ও বাংলাদেশের সংবিধানের সাথে সামঞ্জস্যপূর্ণ হয়, তা বাংলাদেশকে নিশ্চিত করতে হবে। মানবাধিকারের বাধ্যবাধকতা বাংলাদেশ পূর্ণভাবে মেনে চলবে বলে যুক্তরাষ্ট্র আশা করে।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল