১৬ সেপ্টেম্বর ২০১৯

পবিত্র মাহে রমজানের সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ

পবিত্র মাহে রমজানের সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ - নয়া দিগন্ত

১৪৪০ হিজরি সনের আসন্ন পবিত্র মাহে রমজানের সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৭ অথবা ৮ মে থেকে শুরু হবে পবিত্র মাহে রমজান। আগামী ৭ মে রমজান শুরুর সময় ধরে সোমবার এ সময়সূচি প্রকাশ করে ইসলামিক ফাউন্ডেশন।

সূচী অনুযায়ী- আগামী ৭ মে হবে প্রথম রমজান। প্রথম রমজানে ঢাকায় সেহরির শেষ সময় রাত ৩টা ৫২ মিনিট এবং ইফতারের সময় সন্ধ্যা ৬টা ৩৪ মিনিট। তবে দূরত্ব অনুযায়ী, ঢাকার সময়ের সাথে ১১ মিনিট যোগ ও ১০ মিনিট বিয়োগ করে দেশের বিভিন্ন জেলা ও অঞ্চলের মানুষ সেহরি ও ইফতার করবেন।

সূচীতে ৭ মে থেকে ৫ জুন পর্যন্ত সেহরি ও ইফতারের সময় উল্লেখ করা হয়েছে। সর্বশেষ রমজান হবে ৫ জুন। শেষ রমজানে সেহরির শেষ সময় উল্লেখ করা হয়েছে রাত ৩টা ৩৯ মিনিট এবং ইফতারের সময় সন্ধ্যা ৬টা ৫২ মিনিট।

সারা বিশ্বের মুসলিম উম্মাহর কাছে রহমত, বরকত ও মাগফিরাতের মাস মাহে রমজান। এই মাস মুসলমানদের কাছে অনেক তাৎপর্যপূর্ণ। গুণাহের মাফ চেয়ে, মহান আল্লাহর সান্নিধ্য অর্জনের উপযুক্ত সময় এই মাস।


আরো সংবাদ

আয়কর আপিল ট্রাইব্যুনালে জেলা জজ নিয়োগ দেয়া হবে : আইনমন্ত্রী ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন নাকচ খালেদা জিয়ার মুক্তি দাবিতে মৎস্যজীবী দলের মানববন্ধন দুর্নীতিগ্রস্ত ব্যাংক কর্মকর্তাদের তালিকা পাঠানোর নির্দেশ অধিক সার ব্যবহার পরিবেশের জন্য ক্ষতিকর : কৃষি মন্ত্রী যথাযথ সেবা পেলে মানুষ কর দিতে উৎসাহিত হবে : এলজিআরডি মন্ত্রী নিরাপদ অভিবাসনের লক্ষ্য পূরণই আমাদের অঙ্গীকার প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়নের আবেদন সাইটসের্ভাসের ১০ ডিসেম্বরের মধ্যে আ’লীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন করার নির্দেশ হাসপাতালে নবজাতক কন্যা ফেলে বাবা-মা উধাও ঢাবিতে ‘ইয়ুথ ইমপ্যাক্ট : আনলিশিং দ্য পাওয়ার অব ইয়ুথ’ শীর্ষক সেমিনার শুরু

সকল