০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


জেনারেল সোলাইমানিকে হত্যাচেষ্টা বানচালের দাবি ইরানের

মেজর জেনারেল কাসেম সোলাইমানি -

ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র কুদস ফোর্সের প্রধান মেজর জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার ষড়যন্ত্র নস্যাৎ করা হয়েছে বলে দাবি করেছে দেশটি। পার্স টুডের খবরে বলা হয়েছে, ইসরাইল ও আরব গুপ্তচররা এই ষড়যন্ত্র করেছিল বলে আইআরজিসি'র গোয়েন্দা বিভাগের প্রধান হোসেইন তায়েব জানিয়েছেন। তিনি বৃহস্পতিবার তেহরানে আইআরজিসি'র কমান্ডারদের এক সমাবেশে এসব তথ্য জানান।

তিনি বলেন, গত মাসে দক্ষিণ ইরানের কেরমান প্রদেশে ইমাম হোসেনের (রা.) শাহাদাৎ বার্ষিকীর অনুষ্ঠানে বিস্ফোরণ ঘটিয়ে তাকে হত্যার ষড়যন্ত্র হয়েছিল ; কিন্তু এর আগেই ষড়যন্ত্রকারীদের আটক করা সম্ভব হয়।

হোসেইন তায়েব আরও বলেছেন, গুপ্তচরেরা চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ইরানে প্রবেশ করে। তারা একটি সুড়ঙ্গ দিয়ে ৩৫০ কেজি থেকে ৫০০ কেজি বিস্ফোরক নিয়ে গিলে অনুষ্ঠানস্থলে বিস্ফোরণের পরিকল্পনা করেছিল।

কিন্তু এর আগেই ইরানের গোয়েন্দারা বিষয়টি বুঝতে সক্ষম হন এবং তারা গুপ্তচর নেটওয়ার্কের তিন সদস্যকে আটক করেন। তবে আটক ব্যক্তিদের ওপর অনেক দিন ধরেই আইআরজিসি নজর রেখেছিল।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল