২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ইয়েমেন মিশনের নতুন প্রধানের প্রতি নিরাপত্তা পরিষদের সমর্থন

- ছবি : সংগৃহীত

জাতিসংঘ নিরাপত্তা পরিষদ যুদ্ধ-বিধ্বস্ত ইয়েমেনে ইউএন পর্যবেক্ষণ মিশনের প্রধান হিসেবে ডেনমার্কের সাবেক জেনারেল মিখায়েল লোলেসগার্ডের নিয়োগের প্রতি বুধবার সমর্থন জানিয়েছে। কূটনীতিকরা একথা জানান। খবর এএফপি’র।

লোলেসগার্ড ডাচ জেনারেল প্যাট্রিক কামায়ের্টের স্থলাভিষিক্ত হবেন। মাত্র এক মাস আগে ইয়েমেন মিশনের প্রধান হিসেবে তাকে নিয়োগ দেয়া হয়েছিল।

জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতেরেস সোমবার পাঠানো এক পত্রে পরিষদকে বলেছিলেন যে তিনি লোলেসগার্ডকে নিয়োগ দেয়ার পরিকল্পনা নিয়েছেন। ফলে তাকে এ পদে নিয়োগ দেয়ার ব্যাপারে কোন আপত্তি থাকলে পরিষদকে তা ৪৮ ঘণ্টার মধ্যে উত্থাপন করতে হবে।

কূটনীতিকরা জানান, নিরাপত্তা পরিষদের পক্ষ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে তার নিয়োগের ব্যাপারে কোন আপত্তি জানানো হয়নি।

লোলেসগার্ড ২০১৫ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত মালিতে (এমআইএনইউএসএমএ) জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর কমান্ডের দায়িত্ব পালন করেন। পরে তিনি ২০১৭ সালে ন্যাটো ও ইউরোপীয় ইউনিয়নে ডেনমার্কের সামরিক প্রতিনিধির দায়িত্ব পালন করেন।


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ গাজানীতির প্রতিবাদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সকল