২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

‘যুদ্ধে জড়ালেই নিশ্চিহ্ন হবে ইসরাইল’

‘যুদ্ধে জড়ালেই নিশ্চিহ্ন হবে ইসরাইল’
ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন সালামি - ছবি : সংগ্রহ

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র উপ-প্রধান ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন সালামি বলেছেন, ইহুদিবাদী ইসরাইল নতুন কোনো যুদ্ধে জড়ালে নিশ্চিহ্ন হয়ে যাবে। সিরিয়ায় ইরানি অবস্থানে হামলার ইসরাইলি হুমকির প্রতিক্রিয়ায় তিনি সোমবার এ কথা বলেছেন।

সালামি বলেন, ইরান বিশ্বের রাজনৈতিক মানচিত্র থেকে দখলদার ও অবৈধ ইসরাইলকে মুছে ফেলার নীতিতে বিশ্বাস করে। পরিস্থিতি দেখে মনে হচ্ছে নানা শয়তানি তৎপরতার মাধ্যমে ইহুদিবাদী ইসরাইল নিশ্চিহ্ন হওয়ার দিকেই এগিয়ে যাচ্ছে।

আইআরজিসি'র উপ-প্রধান আরও বলেছেন, ইসরাইল যদি কোনো নতুন যুদ্ধ শুরু করে তাহলে দখলীকৃত সব ভূখণ্ড উদ্ধার করা হবে এবং তখন ইসরাইলিরা নিজেদের লাশ দাফন করার জন্যও কবরস্থান খুঁজে পাবে না।

সম্প্রতি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হুমকি দিয়ে বলেছে, ইরান যদি অবিলম্বে সিরিয়া থেকে তার সেনা সরিয়ে না নেয় তাহলে সেখানে ইরানি অবস্থানে হামলা অব্যাহত রাখা হবে।

গত কয়েক বছরে সিরিয়ার ইরানি অবস্থানে বেশ কয়েকবার হামলা চালিয়েছে ইসরাইল। অন্যদিকে বাশার সরকারকে টিকিয়ে রাখতে দেশটিতে গৃহযুদ্ধের সরকারের পক্ষে কাজ করছে ইরানি সেনারা। ইসরাইল মনে করে সিরিয়ায় ইরানি সেনাদের অবস্থান তার জন্য হুমকির। এ কারণেই ইসরাইল প্রায়ই ইরানি সেনাদের ইসরাইল ছাড়ার দাবি জানিয়ে আসছে।


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ গাজানীতির প্রতিবাদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সকল