২১ সেপ্টেম্বর ২০১৯

বিসমিল্লাহ গ্রুপের পরিচালক সহ ৯ জনের ১০ বৎসর কারাদন্ড

-

মুদ্রা পাচারের অভিযোগে ঢাকার নিউ মার্কেট থানায় দায়ের করা মামলায় দোষী সাব্যস্ত করে বিসমিল্লাহ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক খাজা সোলেমান আনোয়ার চৌধুরী, চেয়ারম্যান নওরিন হাসিবসহ ৯ জনকে ১০ বছর করে কারাদন্ডে দন্ডিত করেছেন আদালত। সোমবার ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আতাবুল্লাহ জনাকীর্ণ এক আদালতে এ দন্ডাদেশ দেন। দন্ডাদেশের পাশাপাশি ১৫ কোটি ৩৩ লাখ ৬১ হাজার ৬৮৬ টাকার অর্থদন্ডেরও আদেশ দেন। দন্ডপ্রাপ্ত ৯ আসামির মামলার শরু থেকে পলাতক রয়েছেন। তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

উল্লেখ্য-২০১৩ সালের ৩ নভেম্বর নিউ মার্কেট থানায় দায়ের করা এ মামলায় ১৫ কোটি ৩৩ লাখ টাকা পাচারের অভিযোগে দুদক আসামিদের বিরুদ্ধে মামলাটি করেন। বিভিন্ন সময়ে ২৪ জন আদালতে সাক্ষ্য প্রদান করেন। একাধিক ব্যাংক থেকে ১ হাজার ২০০ কোটি টাকা মুদ্রা পাচার, ঋণ জালিয়াতি ও দুর্নীতির অভিযোগে ২০১৩ সালের ৩ নভেম্বর বিসমিল্লাহ গ্রুপের চেয়ারম্যান নওরিন হাসিব, ব্যবস্থাপনা পরিচালক খাজা সোলায়মান চৌধুরীসহ ৫৪ জনের বিরুদ্ধে একাধিক মামলা করে দুদক। রাজধানীর রমনা, মতিঝিল ও নিউ মার্কেট থানায় এসব মামলা করেন দুদক পরিচালক ইকবাল হোসেন। ২০১৫ সালের বিভিন্ন সময়ে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ দেয়া হয়।


আরো সংবাদ

মাথায় ৪ ইঞ্চি লম্বা শিং নিয়ে হাসপাতালে বৃদ্ধ বাগেরহাটে ভাইরাসের কারণে চিংড়ি শিল্পে বিপর্যয় আরব লিগ এবং ওআইসি : আস্থার সঙ্কট ষড়যন্ত্র প্রতিহত করতে দেশ ও বাইরে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী অকালে চুল পেকে যাওয়া ঠেকাতে খাবার তালিকায় রাখুন এই খাবার পেঁয়াজের ঝাঁজে অস্থির ক্রেতা, নতুন করে বেড়েছে ডিম-মুরগির দাম হাতিরঝিলে ভেসে উঠলো লাশ, পরিচয় খুঁজছে পুলিশ অপরিকল্পিত নির্মাণাধীন ভবন থেকে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ হয়ে শিশুর মৃত্যু ১৩০’র বেশি দেশ ভ্রমণ করেছেন যে অন্ধ পর্যটক মায়ের কাছ থেকে টাকা আদায়ে চাচা-বন্ধুদের সাথে মিলে ৫ম শ্রেণীর ছাত্রের অপহরণ নাটক ধানমন্ডি ক্লাবের বার সিলগালা

সকল