২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাষ্ট্রপতি কর্তৃক ৪ সেনা ইউনিটকে জাতীয় পতাকা প্রদান

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ গতকাল চট্টগ্রামে আর্টিলারি সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত গোলন্দাজ রেজিমেন্টের জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে ফটোসেশনে অংশগ্রহণ করেন : আইএসপিআর -

বাংলাদেশ সেনাবাহিনীর চারটি গোলন্দাজ রেজিমেন্টের জাতীয় পতাকা (ন্যাশনাল স্ট্যান্ডার্ড) প্রদান অনুষ্ঠান গতকাল রোববার চট্টগ্রামের হালিশহরে অবস্থিত আর্টিলারি সেন্টার অ্যান্ড স্কুলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠিত প্যারেডের অভিবাদন গ্রহণ করেন। প্রধান অতিথি প্যারেড গ্রাউন্ডে পৌঁছলে তাকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য রেজিমেন্ট অব আর্টিলারির ইউনিটগুলোকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান করা হয়। সেই সূত্র ধরে বাংলাদেশ সেনাবাহিনীর এক, দুই, তিন ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এবং ৩৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারি আজকের জাতীয় পতাকা (ন্যাশনাল স্ট্যান্ডার্ড) প্রদান অনুষ্ঠানে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা গ্রহণ করে।
জাতীয় পতাকা (ন্যাশনাল স্ট্যান্ডার্ড) প্রদান প্যারেড শেষে রাষ্ট্রপতি তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃঙ্খল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। রাষ্ট্রপতি মহান মুক্তিযুদ্ধে সেনাসদস্যদের অংশগ্রহণ এবং যুদ্ধ পরবর্তীতে দেশ গঠন, বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে সেনাবাহিনীর আত্মত্যাগ ও অসামান্য অবদানের কথা স্মরণ করেন।
ওই অনুষ্ঠানে প্রাক্তন সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আতিকুর রহমান, সংসদ সদস্য, ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, রেজিমেন্ট অব আর্টিলারির প্রাক্তন কর্নেল কমান্ড্যান্টরা, জাতীয় পতাকাপ্রাপ্ত ইউনিটগুলোর প্রাক্তন অধিনায়ক ও সুবেদার মেজর এবং আমন্ত্রিত বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আইএসপিআর।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল