১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


রাষ্ট্রপতি কর্তৃক ৪ সেনা ইউনিটকে জাতীয় পতাকা প্রদান

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ গতকাল চট্টগ্রামে আর্টিলারি সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত গোলন্দাজ রেজিমেন্টের জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে ফটোসেশনে অংশগ্রহণ করেন : আইএসপিআর -

বাংলাদেশ সেনাবাহিনীর চারটি গোলন্দাজ রেজিমেন্টের জাতীয় পতাকা (ন্যাশনাল স্ট্যান্ডার্ড) প্রদান অনুষ্ঠান গতকাল রোববার চট্টগ্রামের হালিশহরে অবস্থিত আর্টিলারি সেন্টার অ্যান্ড স্কুলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠিত প্যারেডের অভিবাদন গ্রহণ করেন। প্রধান অতিথি প্যারেড গ্রাউন্ডে পৌঁছলে তাকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য রেজিমেন্ট অব আর্টিলারির ইউনিটগুলোকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান করা হয়। সেই সূত্র ধরে বাংলাদেশ সেনাবাহিনীর এক, দুই, তিন ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এবং ৩৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারি আজকের জাতীয় পতাকা (ন্যাশনাল স্ট্যান্ডার্ড) প্রদান অনুষ্ঠানে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা গ্রহণ করে।
জাতীয় পতাকা (ন্যাশনাল স্ট্যান্ডার্ড) প্রদান প্যারেড শেষে রাষ্ট্রপতি তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃঙ্খল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। রাষ্ট্রপতি মহান মুক্তিযুদ্ধে সেনাসদস্যদের অংশগ্রহণ এবং যুদ্ধ পরবর্তীতে দেশ গঠন, বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে সেনাবাহিনীর আত্মত্যাগ ও অসামান্য অবদানের কথা স্মরণ করেন।
ওই অনুষ্ঠানে প্রাক্তন সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আতিকুর রহমান, সংসদ সদস্য, ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, রেজিমেন্ট অব আর্টিলারির প্রাক্তন কর্নেল কমান্ড্যান্টরা, জাতীয় পতাকাপ্রাপ্ত ইউনিটগুলোর প্রাক্তন অধিনায়ক ও সুবেদার মেজর এবং আমন্ত্রিত বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আইএসপিআর।


আরো সংবাদ



premium cement
ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ মনের মিনার ভেঙে পড়েনি মার্কিন প্রশাসনের ‘বাকস্বাধীনতা’র মুখোশ শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার

সকল