০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


২৪ নম্বর ওয়ার্ডকে গ্রিন-ক্লিন করতে চান সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা ডিএসসিসি নির্বাচন-২০২০

-

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২৪ নম্বর ওয়ার্ডের বিদ্যমান নানা সমস্যা দূরীকরণে দৃঢ় অঙ্গীকার করেছেন সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা। তারা বলেন, সন্ত্রাস, চাঁদাবাজমুক্ত, শিক্ষা ও সুচিকিৎসার ব্যবস্থা, ড্রেনেজ ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার আধুনিকায়ন, পানি ও মশক সমস্যার সমাধান, অচল পানির পাম্প সচল, সয গলিতে ফ্রি ওয়াইফাই, ময়লা ফেলার নির্দিষ্ট স্থান নির্ধারণ, প্রশস্ত রাস্তা নির্মাণ ও পরিবেশ দূষণ রোধ করে সবুজায়নের মাধ্যমে নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করে ২৪ নম্বর ওয়ার্ডকে গ্রিন ও ক্লিন ওয়ার্ড হিসেবে গড়ে তোলা হবে।
ডিএসসিসির সাবেক ৬০ নম্বর বর্তমান ২৪ নম্বর ওয়ার্ডটির অবস্থান পুরান ঢাকার লালবাগ থানা এলাকায়। এটি ডিএসসিসির অঞ্চল ৩-এর আওতাধীন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৫২ হাজার হলেও দুই লক্ষাধিক মানুষের বসবাস এখানে। এটি ঢাকা-৭ সংসদীয় আসনের অন্তর্ভুক্ত। শহীদ নগর, আমলীগোলা, জগন্নাথ সাহা রোড ও বেড়িবাঁধসংলগ্ন এলাকা নিয়ে মোট ১০ পাড়া-মহল্লার সমন্বয়ে এ ওয়ার্ড গঠিত হয়েছে। নিরাপদ পানির অভাব, সন্ত্রাস, চাঁদাবাজদের অত্যাচার, শিক্ষা ও সুচিকিৎসার অব্যবস্থা, ড্রেনেজ ও পয়ঃনিষ্কাশন সমস্যা, মশক সমস্যা, দীর্ঘ দিন ধরে কয়েকটি পানির পাম্প অচল থাকা, ময়লা ফেলার নির্দিষ্ট জায়গা ও প্রশস্ত রাস্তা না থাকাসহ বিভিন্ন নাগরিক সুযোগ-সুবিধা বঞ্চিত এলাকাটি।
২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে আওয়ামী লীগ থেকে সম্ভাব্য প্রার্থীরা হলেনÑ বর্তমান কাউন্সিলর মোকাদ্দেস হোসেন জাহিদ ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য মো: জিয়াউর রহমান কোয়েল। বিএনপি থেকে সফিউদ্দিন আহমেদ সেন্টু, মোশারফ হোসেন খোকন ওরফে কালা খোকনের নাম শোনা যাচ্ছে।
ডিএসসিসির ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বর্তমান মোকাদ্দেস হোসেন জাহিদ নয়া দিগন্তকে বলেন, তার মরহুম বাবা মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন বিকম ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর থাকাকালীন এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি মারা যাওয়ার পর এলাকাবাসী উপনির্বাচনে তাকে কাউন্সিলর নির্বাচিত করেছেন। গত ১৭ মাসে তিনি দায়িত্ব পালনকালীন এলাকায় বেশ কিছু কাজ করেছেন। এলাকার ১৩টি রাস্তার সিসি ঢালাইয়ের কাজ করা হয়েছে। স্যুয়ারেজ ও ড্রেনেজ ব্যবস্থার পাশাপাশি চারটি খেলার মাঠের দু’টির সংস্কার কাজ শেষ করেছেন। বাকি দু’টিরও সংস্কার শুরু হয়েছে। তিনি বলেন, আমার দল আওয়ামী লীগ এবং এ এলাকার ভোটাররা যদি আবারো কাউন্সিলর পদে আমার ওপর আস্থা রাখে, তা হলে এলাকার বাকি কাজগুলো সম্পন্ন করে একটি বসবাস উপযোগী ওয়ার্ড গড়ে তুলব।
আরেক সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী মো: জিয়াউর রহমান কোয়েল বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির নেতা ও রওনাক স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি ২৪ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে প্রার্থী থাকলেও অল্প ভোটের ব্যবধানে বর্তমান কাউন্সিলর মোকাদ্দেস হোসেন জাহিদের কাছে হেরে যান। তিনি নয়া দিগন্তকে বলেন, এলাকায় আমাদের দীর্ঘ দিনের সামাজিক ও রাজনৈতিক পরিচয় রয়েছে। আমার মরহুম দাদা হাজী নাজির উদ্দিন আহমেদ ১৮ বছর কটরা ইউনিয়নের বিডি মেম্বার ছিলেন, চাচা আবদুল করিম পিআইডির প্রধান আলোকচিত্র গ্রাহক ছিলেন। আমার বাবা হাজী আবদুর রহমান ছিলেন একজন শিক্ষক। তিনি বর্তমানে গিয়াস উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদানী মসজিদ ও জান্নাতুল মাওয়া জামে মসজিদের সভাপতির দায়িত্ব পালন করছেন। আমি আমার শিক্ষক বাবার আদর্শ ও অনুপ্রেরণা নিয়ে বড় হয়েছি। এলাকাবাসী নির্বাচিত করলে আমি এলাকার বিশুদ্ধ পানি সমস্যার সমাধান, কমিউনিটি সেন্টার ও ব্যায়ামাগার নির্মাণসহ ২৪ নম্বর ওয়ার্ডকে সন্ত্রাস, চাঁদাবাজমুক্ত করতে চাই। বর্তমানে ওয়ার্ডে শিক্ষা ও সুচিকিৎসার অভাব রয়েছে। আমি সে অভাব পূরণ করে ড্রেনেজ ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার আধুনিকায়ন করব। পানি ও মশক সমস্যার সমাধান করব। দীর্ঘ দিন ধরে অচল হয়ে থাকা দু’টি পানির পাম্প সচল করার পাশাপাশি সব গলিতে ফ্রি ওয়াইফাই, ময়লা ফেলার নির্দিষ্ট স্থান নির্ধারণ, প্রশস্ত রাস্তা নির্মাণ এবং পরিবেশ দূষণ রোধ করে সবুজায়নের মাধ্যমে নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করে এ ওয়ার্ডকে গ্রিন ও ক্লিন ওয়ার্ড হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করছি। আাম নিজে বর্তমানে নানা ধরনের সামাজিক কাজের সাথে জড়িত আছি। আমি এখনো এলাকার মানুষের জন্য কাজ করে যাচ্ছি। আমার ব্যক্তিগত উদ্যোগে এলাকায় বিনামূল্যে চিকিৎসাসেবা নিশ্চিত করেছি। আমি রওনাক স্পোর্টিং ক্লাবের সভাপতি হিসেবে এই ক্লাবের মাধ্যমে বিনা খরচে দুস্থ মানুষদের ডাক্তার দেখানোর সাথে সাথে প্রয়োজনীয় ওষুধও ফ্রিতেই দিয়ে থাকি। তিনি বলেন, আমরা এলাকায় নানা ধরনের সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করেছি, ডেঙ্গু মৌসুমে এডিস মশা নিধনে কাজ করেছি। সমাজে বিভিন্ন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতেও এই ক্লাব কাজ করে থাকে। আমি দায়িত্ব পেলে আমার প্রথম কাজ হবে এলাকাকে মাদকমুক্ত, গ্রিন ও ক্লিন করে গড়ে তোলা।

 


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট শায়েস্তাগঞ্জে সাবেক সেনা সদস্য ট্রাকচাপায় নিহত ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় থেকে ২৫ ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারী আটক গাজীপুরে তুলার গুদামে আগুন স্টপেজের দাবিতে ফরিদপুরে প্রথম দিনই ট্রেনের গতিরোধ সন্দেশখালির ধর্ষণের অভিযোগ সাজানো, বিজেপি নেতার ভিডিওতে তোলপাড় খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা

সকল