২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
বৃহস্পতিবার জনসভা

২১ আগস্টের মামলায় তারেক রহমানের নাম জড়ানো চক্রান্তমূলক : বিএনপি

নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রুহুল কবির রিজভী : নয়া দিগন্ত -

সুশাসনের বোধ আওয়ামী লীগের কখনোই ছিল না মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ২১ আগস্টের বোমা হামলা মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাম জড়ানো সম্পূর্ণরূপে চক্রান্তমূলক ও সরকার প্রধানের ক্রোধ ও ঈর্ষার ঝাল মেটানোরই বর্ধিত প্রকাশ। আসলে জিয়া পরিবারের বিরুদ্ধে এই অবৈধ সরকার প্রধানের নানা আক্রমণ প্রতিদিনই নবরূপে প্রকাশ পাচ্ছে। আর কাহার আকন্দদেরকে দিয়ে সরকার সেই আক্রমণেরই প্রকাশ ঘটাচ্ছে। গতকাল এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, দলীয় সঙ্কীর্ণমনা এ ধরনের একজন তদন্তকারী কর্মকর্তাকে দিয়ে ২১ আগস্ট বোমা হামলা মামলার তদন্তের দায়িত্বভার প্রদান করা একেবারেই রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিত। নির্দোষ তারেক রহমানসহ অন্যদের কাল্পনিক গল্প তৈরি করে ফাঁসানোই হচ্ছে এর মূল উদ্দেশ্য। কাহার আকন্দ শেখ হাসিনার ইচ্ছা পূরণে সেই কাজটিই নিষ্ঠার সাথে পালন করেছেন।
তিনি বলেন, দেশ এখন আওয়ামী কু-রাজনীতির ঘোঁট পাকানো অবস্থার মধ্যে নিপতিত হয়েছে। সরকারের ইচ্ছা অনিচ্ছা অনুযায়ী আইনি প্রক্রিয়া ও বিচারিক কার্যক্রম চলে। ২১ আগস্টের বোমা হামলা মামলা এটির একটি প্রকৃষ্ট উদাহরণ।
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, মুহাম্মদ আবদুল আউয়াল খান, মো: মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সন্ত্রাসী কর্মকাণ্ডের নিন্দা জানিয়ে রিজভী বলেন, আওয়ামী লীগ নানা ফন্দিফিকির করে ক্ষমতায় এসে সন্ত্রাস বিতরণের কেন্দ্রে পরিণত হয়। চাঁদাবাজি, দখল, টেন্ডার সন্ত্রাস, লুটপাট, নির্যাতন-অত্যাচারের কাহিনী প্রতিদিন সংবাদপত্রে দেখা যায়। আওয়ামী রাজনীতি কখনোই দলীয় সঙ্কীর্ণতার বলয় থেকে বেরিয়ে আসতে পারেনি। সেজন্য আওয়ামী ক্ষমতাসীনরা ব্যাংক-বীমা, শেয়ারবাজার, বিদ্যুৎ, জ¦ালানি, শিক্ষা, স্বাস্থ্য সেক্টর সবই আত্মসাৎ করেছে।
তিনি বলেন, এখন বেওয়ারিশ লাশ দাফনের সেবাদানকারী প্রতিষ্ঠান আঞ্জুমানে মফিদুল ইসলামের উপরও এদের নজর পড়েছে। যুবলীগের মহানগরীর নেতারা আঞ্জুমান মফিদুল ইসলামের ওপর চড়াও হয়েছে বিপুল অঙ্কের চাঁদা আদায়ের জন্য। এই ঘটনা জনমনে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে। আর কিছু দিন পর হয়তো আওয়ামী সন্ত্রাসীরা লাশের কাছ থেকেও চাঁদা চাইবে।
‘গণমাধ্যমের একাংশ আওয়ামী লীগের প্রতি অবিচার করছে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, আমরা মনে করি অবিচার করছে না, বরং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর গোয়েন্দাগিরি সত্ত্বেও গণমাধ্যমের বিরাট অংশ সাহসের সাথে দায়িত্ব পালনের চেষ্টা করছে। সংবাদ মাধ্যমের গলায় দড়ি ঝোলাতে ডিজিটাল নিরাপত্তা আইন করে ওবায়দুল কাদেরদের তৃপ্তি মিটছে না, তাই এখন পুরো গণমাধ্যমকেই পকেটে ঢোকানোর চেষ্টায় কিছুটা বেগ পাওয়াতে আফসোস করে নানা কথাবার্তা বলছেন।
একুশে আগস্ট গ্রেনেড হামলা প্রসঙ্গে তিনি বলেন, দেশী-বিদেশী (এফবিআই) তদন্ত সংস্থা এবং এমন অপরাধ সম্পর্কিত সামরিক বিশেষজ্ঞরাও ঘটনাস্থল পরিদর্শন শেষে বলেছিলেন যে, এমন নিখুঁত টাইমিং ও টার্গেট সফল হামলা অবশ্যই এ বিষয়ে প্রফেশনাল লোক তথা যথাযথ পূর্ব রিহার্সেল ছাড়া এককথায় অসম্ভব। এর মানে হচ্ছে যে, সভাস্থলের নিরাপত্তা বিধানকারী পুলিশ না জানলেও পূর্ব রিহার্সেল করার মতো পর্যাপ্ত সময় আগে থেকেই হামলাকারীরা জানতো যে, মিটিংটা মুক্তাঙ্গনে নয়, বঙ্গবন্ধু এভিনিউ পার্টি অফিসের সামনেই হবে। সেইভাবেই তারা নিখুঁত প্রস্তুতি, অতঃপর কার্য সম্পন্ন করে। এখন প্রশ্ন হচ্ছে- শেখ হাসিনার প্রাক্তন দেহরক্ষী প্রাক্তন সেনা হাবিলদার মাহবুব কার গুলিতে মারা গেলেন? সেটি নিরূপণে এসপি কাহারের কোনো আগ্রহ কিংবা তৎপরতা পরিলক্ষিত হয়নি কেন?
বৃহস্পতিবার ঢাকায় জনসভা : দেশের চলমান বিভিন্ন ইস্যুতে আগামী বৃহস্পতিবার ঢাকায় জনসভা করার ঘোষণা দিয়েছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই তথ্য জানিয়ে বলেছেন, বিএনপির উদ্যোগে বৃহস্পতিবার বেলা ২টায় সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা অনুষ্ঠিত হবে। এরই মধ্যে অনুমতির জন্য সংশ্লিষ্টদের চিঠি দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement