২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মিথ্যা অপসৃত ও সত্য প্রকাশিত হচ্ছে : ইনু

-

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, মিথ্যা অপসৃত হচ্ছে, সত্য প্রকাশিত হচ্ছে। জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমান সকল দুষ্কর্ম আর দামাচাপা দিয়ে রাখতে পারছে না।
গতকাল তাহের মিলনায়তনে শহীদ কর্নেল আবু তাহের বীর উত্তমের ৪২তম হত্যাবার্ষিকী উপলক্ষে জাসদ আয়োজিত আলোচনা সভায় সভাপতির ভাষণে মন্ত্রী এ কথা বলেন। হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তব্য রাখেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, সহসভাপতি অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ, সফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, শওকত রায়হান, সাংগঠনিক সম্পাদক মীর্জা মো: আনোয়ারুল, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহিবুর রহমান মিহির, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীম প্রমুখ।
ইনু আরো বলেন, জনতার আদালত-আইনের আদালতে জিয়া-খালেদা-তারেক অপরাধী। তারা বাংলাদেশ রাষ্ট্র-বাংলাদেশের জনগণ-সংবিধান-মুক্তিযুদ্ধের বিরুদ্ধে ভয়ঙ্কর অপরাধ করেছে। তিনি, কর্নেল তাহেরসহ শত শত অফিসার হত্যাসহ সকল রাজনৈতিক দুষ্কর্মের তদন্ত- শ্বেতপত্র-বিচারের জন্য কমিশন গঠন করার প্রস্তাব করেন। তিনি বলেন, খালেদা-তারেক শোধরায়নি। তারা জিয়ার পথেই বাংলাদেশ রাষ্ট্রের সাথে, জনগণের সাথে বিশ্বাসঘাতকতা, অপরাধের রাজনীতি, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ লালন, অশান্তির আগুন জ্বালিয়ে যাচ্ছে।
এ দিকে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মোখলেছুর রহমান মুক্তাদির গতকাল জাসদ কার্যালয়ে জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপিসহ নেতৃবৃন্দের সাথে সাক্ষাৎ করে আনুষ্ঠানিকভাবে জাসদে যোগদান করেন। তিনি সম্প্রতি বাজাসদ-এর যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন। জাসদ সভাপতি হাসানুল হক ইনু মোখলেছুর রহমান মুক্তাদিরকে ফুলের তোড়া দিয়ে জাসদে স্বাগত জানান। বাংলাদেশের সাম্যবাদী দলের (মার্কসিস্ট) সাধারণ সম্পাদক কমরেড ধীমান বড়–য়া তার দলের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দকে সাথে নিয়ে গতকাল জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতারের সাথে সাক্ষাৎ করে তাদের দল বিলুপ্ত করে জাসদে একীভূত হওয়ার ঘোষণা দেন। হাসানুল হক ইনু ধীমান বড়–য়াসহ সাম্যবাদী দলের (মার্কসিস্ট) নেতৃবৃন্দকে ফুলের তোড়া দিয়ে জাসদে বরণ করে নেন।

 


আরো সংবাদ



premium cement