০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


সাতক্ষীরায় গৃহবধূকে হত্যার দায়ে স্বামী-শ্বশুরের মৃত্যুদণ্ড

-

সাতক্ষীরার কলারোয়ায় আমেনা খাতুন (১৮) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে তার স্বামী ওমর আলী ও শ্বশুর দ্বীন মোহাম্মদ গাজীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। এ মামলায় অপর এক আসামিকে খালাস দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১২টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাদিকুল ইসলাম তালুকদার জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

এ রায়ের সময় আসামি ওমর আলী ও দ্বীন মোহাম্মদ গাজী আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- কলারোয়া উপজেলার চান্দুড়িয়া গ্রামের ওমর আলী ও তার বাবা দ্বীন মোহাম্মদ গাজী। খালাস পেয়েছেন ওমর আলীর মা আনোয়ারা বিবি।

মামলার বিবরণে জানা যায়, কলারোয়া উপজেলার চান্দুড়িয়া গ্রামের দ্বীন মোহাম্মদ গাজীর ছেলে ওমর আলীর সাথে ২০১৬ সালের নভেম্বরে বিয়ে হয় একই উপজেলার গোয়ালপোতা গ্রামের আব্বাস উদ্দীনের মেয়ে আমেনা খাতুনের। বিয়ের একমাস যেতে না যেতেই ওমর আলী তার স্ত্রীকে যৌতুকের দাবিতে প্রায়ই মারপিট করতো। এরই জের ধরে ২০১৭ সালের ৬ জানুয়ারি রাত ৯টার দিকে ওমর আলী তার বাবা দ্বীন মোহাম্মদের সহযোগিতায় স্ত্রী আমেনা খাতুনকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে। এরপর তার গলায় ওড়না পেঁচিয়ে লাশ চান্দুড়িয়া গ্রামের উত্তর পাশে ইছামতি নদীতে ফেলে দেয়।

পরদিন সকালে ওমর আলী তার শ্বশুরবাড়িতে খবর দেয় তাদের মেয়েকে পাওয়া যাচ্ছে না। এর এক দিন পর স্থানীয়রা ইছামতি নদীতে একটি লাশ ভাসতে দেখে পুলিশে খবর দেয়। পুলিশ গায়ে ক্ষতচিহ্ন ও গলায় ওড়না পেঁচানো অবস্থায় লাশটি উদ্ধার করার পর আমেনার বাবা-মাকে খবর দিলে তারা তাদের মেয়েকে তারা চিনতে পারে।

এরপর ১০ জানুয়ারি আমেনার বাবা আব্বাস উদ্দীন বাদী হয়ে আমেনার স্বামী ওমর আলী, শ্বশুর দ্বীন মোহাম্মদ ও শাশুড়ি আনোয়ারা বিবিসহ পাঁচজনের নামে কলারোয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ধৃত আসামি ওমর আলী প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন যে, তার বাবা দ্বীন মোহাম্মদের সহযোগিতায় তিনি তার স্ত্রীকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে লাশ নদীতে ফেলে দিয়েছেন।

এ মামলার তদন্ত কর্মকর্তা এসআই সোলায়মান আক্কাস ২০১৮ সালের ২৮ জানুয়ারি দীর্ঘ তদন্ত শেষে আসামি ওমর আলী, দ্বীন মোহাম্মদ ও আনোয়ারা বিবির নামে আদালতে চার্জশীট দাখিল করেন।

মামলার নথি ও ৭ জন স্বাক্ষীর জবানবন্দি পর্যালোচনা শেষে বিচারক আজ মঙ্গলবার এ মামলায় আসামি ওমর আলী ও তার বাবা দ্বীন মোহাম্মদকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দেন এবং অপর আসামি আনোয়ারা বিবির নামে কোনো অভিযোগ না থাকায় তাকে খালাস দেন।

এ মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. আক্তারুজ্জামান। অপরদিকে, রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাড. ওসমান গনি।


আরো সংবাদ



premium cement