২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ম্যান সিটির সাথেই থাকছেন রাহিম স্টার্লিং

-

ম্যানচেস্টার সিটির সাথে আরো তিন বছরের জন্য চুক্তি নবায়ন করেছেন রাহিম স্টার্লিং। নতুন চুক্তি অনুযায়ী ইংলিশ এই উইঙ্গার ২০২৩ পর্যন্ত প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দলটির সাথেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

গত কয়েক মাস যাবতই স্টার্লিংয়ের সাথে সিটির চুক্তি নবায়ানের বিষয়টি নিয়ে আলোচনা চলছিল। এর মধ্যে রিয়াল মাদ্রিদে যাবার ব্যপারেও গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু সব কিছুকে পিছনে ফেলে অবশেষে দীর্ঘমেয়াদে সিটিজেনদের সাথে চুক্তিতে সম্মত হয়েছেন এই তারকা উইঙ্গার।

২৩ বছর বয়সী এই উইঙ্গারের ট্রান্সফার বিষয়ে ইংলিশ গণমাধ্যমগুলোও বেশ সরব ছিল। সেখানে প্রকাশিত রিপোর্টের সূত্রমতে জানা গিয়েছিল, প্রতি সপ্তাহে তার জন্য সিটি কর্তৃপক্ষ ৩ লক্ষ পাউন্ড গুনতে যাচ্ছে যা স্টার্লিংকে ইংল্যান্ডের সর্বোচ্চ বেতনের ফুটবলার হিসেবে প্রতিষ্ঠিত করবে।

এ সম্পর্কে সিটির ওয়েবসাইটে স্টার্লিং বলেছেন, ‘নতুন চুক্তি করতে পেরে আমি দারুণ খুশি। এখানে আমার খেলারও বেশ উন্নতি হয়েছে। এখানে আসার পরের মুহূর্ত থেকেই আমি উপলব্ধি করেছি এই ক্লাবই আমার জন্য সঠিক স্থান। আমি সত্যিই সৌভাগ্যবান।’

সিটি বস পেপ গার্দিওলার অধীনে স্টার্লিং ক্রমশই নিজেকে পরিণত করেছেন। ২০১৫ সালে লিভারপুল থেকে ম্যানচেস্টারের ক্লাবটিতে যোগ দেবার পর নিজেকে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে প্রমাণ করেছেন। গত মৌসুমে সিটির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৩ গোল করেছেন। রেকর্ড গড়ে প্রিমিয়ার লিগের শিরোপা ও লিগ কাপের শিরোপা জয়ে স্টার্লিং ক্লাবকে সহায়তা করেছেন।

চলতি মৌসুমেও প্রথম তিন মাসে স্টার্লিং ৭ গোল করেছেন যা প্রিমিয়ার লিগ টেবিলে সিটিজেনদের শীর্ষে উঠতে সহায়তা করেছে। স্টার্লিং বলেন, প্রতিটি মৌসুমেই একজন খেলোয়াড় আগের মৌসুমের তুলনায় ভাল খেলতেই মাঠে নামে। সবাই নিজের উন্নতিতে চেষ্টা করে। আর এই ক্লাবে যে ধরনের সুযোগ সুবিধা আমরা পাই তাতে সেটা না হওয়ার কোনো কারণ নেই। একজন খেলোয়াড়কে নিজের উন্নতিতে যা যা প্রয়োজন সেই কোচিং স্টাফ ও সতীর্থ সবই এখানে আছে।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে রোববার ম্যানচেস্টার ডার্বির আগে স্টার্লিংয়ের এই চুক্তি নবায়নের বিষয়টি নি:সন্দেহে সিটিজেনদের উজ্জীবিত করে তুলবে। সাউদাম্পটন ও শাকতার দোনেৎতাস্কের বিপক্ষে শেষ দুটি ম্যাচে সিটি ১২ গোল করে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে। এই গোলের মধ্যে স্টার্লিংয়ের রয়েছে তিন গোল।

সিটির ফুটবল পরিচালক টিক্সিকি বেজিরিস্টিয়ান বলেছেন, ‘এটা ক্লাবের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ মুহূর্ত। গত দুই মৌসুমে রাহিম দারুণ উন্নতি করেছে। বর্তমানে সে প্রিমিয়ার লিগের অন্যতম সেরা অ্যাটাকার। তার পরিসংখ্যানই এর প্রমাণ। আধুনিক যুগে একজন ফরোয়ার্ডের যা প্রয়োজস তার সব গুণাবলিই তার মধ্যে আছে। তার সাথে দীর্ঘমেয়াদে চুক্তি করতে পেরে সিটি সত্যিকার অর্থেই দারুণ উচ্ছ্বসিত।’


আরো সংবাদ



premium cement