২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাফ ফুটবলের জন্য বাংলাদেশ দল ঘোষণা

সাফ ফুটবল ২০১৮ এর লোগো - ছবি : সংগ্রহ

এবার নিজ মাঠে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাফ শিরোপা পুনরুদ্ধারের মিশন। আবেগী ভাষায় এমন স্বপ্ন দেখা যায়। বাস্তবতা তেমন আশা দেখাচ্ছে না। এরপরও স্বপ্ন নিয়ে এগোতে চায় সবাই। জয়ের প্রত্যাশা নিয়েই খেলতে নামা। লাল-সবুজরাও তাই আবার শ্রেষ্ঠত্ব দেখাতে চায় দক্ষিণ-পূর্ব এশিয়ার এই সেরা আসরে।

৪ সেপ্টেম্বর থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হবে সাফ ফুটবল আসর। এ জন্য ২০ সদস্যের নাম ঘোষণা। গত শনিবার রাতে এই ফাইনাল স্কোয়াড ঘোষণা করেন হেড কোচ জেমি ডে। এতে যথারীতি জায়গা হয়েছে সব সময় এবং সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষেও বাজে গোল হজম করা গোলরক্ষক শহীদুল আলম সোহেল। ঢাকা আবাহনীর এই কিপার অবশ্য দলের দ্বিতীয় গোলরক্ষক। পোস্টের নিচে কোচের প্রথম পছন্দ আশরাফুল ইসলাম রানা। তবে দলে জায়গা হয়নি জাফর ইকবালের।

মার্চে লাওসের বিপক্ষে গোল করা এই ফরোয়ার্ডের চেয়ে ভালো পারফরমার রবিউল হাসান ও সিনিয়র সোহেল রানা। তাই জাফরকে বাদ দেয়া। 

দল থেকে বাদ পড়েছেন মিডফিল্ডার আবদুল্লাহ, তার ইনজুরি। কোচের পাস মার্ক পাননি স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন, জুয়েল রানা, ফজলে রাব্বী, দুই গোলরক্ষক আনিসুল রহমান জিকো, মাহফুজ হাসান প্রীতম, ডিফেন্ডার মঞ্জুরুর রহমান মানিক, রহমত মিয়া, স্ট্রাইকার মতিন মিয়া ও মিডফিল্ডার জাফর।

বাংলাদেশ দল : আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল, সুশান্ত ত্রিপুরা, তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ, ওয়ালী ফয়সাল, নাসির উদ্দিন চৌধুরী, টুটুল হোসেন বাদশা, মাশুক মিয়া জনি, মামুনুল ইসলাম, ইমন বাবু, ফয়সাল মাহমুদ, বিপলু আহমেদ, সাখাওয়াত রনি, সাদ উদ্দিন, মাহবুবুর রহমান সুফিল, আতিকুল ইসলাম ফাহাদ, জামাল ভূঁইয়া, রবিউল হাসান ও সোহেল রানা।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল